আমি একজন SEO প্রফেশনাল হতে চাই, কিভাবে এগুব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 23, 2012 10:00 AM 2 Answers
Subscribe

দয়া করে পরামর্শ দিন
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 08, 2013 11:23 AM
Flag(0)

Professional Search Engine optimizer হতে হলে  আপনাকে ধৈর্য সহকারে শিখতে হবে। প্রথমে একটা ব্লগস্পটে ফ্রী ওয়েবসাইট করতে পারেন অথবা ডোমেইন কিনেও নিতে পারেন। এবার আপনার সাইটের অন পেজ SEO ও অফ পেজ SEO করুন।

আন পেজ এসইও আর অফ পেজ এসইও নিয়ে ইউটিউবে অনেক টিউটোরিয়াল আছে,সেগুলো দেখে শিখে নিতে পারেন।এরপর আপনাকে গুগোল পান্ডা,caffeine আপডেট সম্পর্কে জানতে হবে।ব্যকলিঙ্ক তৈরী করার কলা-কৌশল জানতে হবে।সবচেয়ে ইম্পর্টেন্ট আপনাকে কী-ওয়ার্ড নিয়ে রিসার্চ করতে হবে।এটাই SEO Master দের সবচেয়ে বড় পাওয়ার বলা যায়।এবার আপনি নিজের এসইও এর ক্ষমতা যাচাইয়ের জন্য নিজের সাইটে এসইও করুন।দেখুন এসইও করে আপনার সাইটে কত ভিজিট আনতে পারেন।

এসইও আপনি নিজের ইচ্ছা ও ধৈর্য দিয়েই শিখতে পারেন।তবে ইচ্ছা করলে কোর্সও করতে পারেন।অনলাইনে কোর্স করায় এমন একজনকে আমি চিনি।তিনি টেকটিউন্সের মডু। আমি তাকে রেকমেন্ড করব।খুব ভালোভাবেই শিখায় বলে যতদূর জানি।

তার ফেবু গ্রুপঃ https://www.facebook.com/groups/onlineschoolbd

আপনার জন্য শুভ কামনা রইল।সাথে আরেকটা জিনিস জানিয়ে রাখি ওডেস্ক ও ইল্যান্সের মত মার্কেটপ্লেস গুলোতে বাংলাদেশী এসইও মাস্টারদের খুব সুনাম।আশা রাখি আপনিও তার ধারাবাহিকতা বজায় রাখবেন। yes

ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 25, 2012 06:29 PM
Flag(0)

seo shikhte chaile internet er tutorial gulo porun. google er upor pupori nirvorshil hoye porun. r prothome ekta site theke shikhun . r pashapashi blogsite gulo regular visit korte thakun. r sekhar pashapashi nijer blog baniye practice korte thakun.

webcoachbd.com

prothom e ei site er seo tutorial gulo koyekbar porun. erpor shekhar chesta korun page by page. good luck.

Sign in to Reply
Replying as Submit