বিশ্ব শান্তি দিবস কত তারিখে পালন করা হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 26, 2013 12:33 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2014 05:29 PM
Flag(0)

২১ সেপ্টেম্বর আন্তর্জাতিক শান্তি দিবস

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 24, 2014 09:04 AM
Flag(0)

একটি যুদ্ধবিহীন বিশ্ব প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৮১ সালে জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত নম্বর ৩৬/৬৭ প্রস্তাব অনুসারে প্রতি বছরের সেপ্টেম্বর মাসের “তৃতীয় মঙ্গলবার” জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শুরু হওয়ার দিনটিকে “আন্তর্জাতিক শান্তি দিবস” হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

পরবর্তীতে, ২০০১ সালের ৭ সেপ্টেম্বর, জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত ৫৫/২৮২ নম্বর প্রস্তাব অনুসারে ২০০২ সাল থেকে প্রতি বছরের ২১ সেপ্টেম্বর “আন্তর্জাতিক শান্তি দিবস” হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

সূত্রঃ উইকিপিডিয়া।

Sign in to Reply
Replying as Submit