ক:খ = ৪:৫ এবং খ:গ = ২:৩ অনুপাতে যদি ক এর ৮০০ টাকা থাকে গ এর টাকার পরিমান কত ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 28, 2012 03:17 PM 3 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 19, 2015 07:09 AM
Flag(0)

its simple. 1500 taka

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 04:56 PM
Flag(0)

ক : খ = ৪ : ৫ এবং খ : গ = ২ : ৩ তাহলে এদের ধারাবাহিক অনুপাত হবে – ক : খ : গ = ৮ : ১০ : ১৫ যেহেতু ক এর টাকা ৮০০ অতএব খ এর টাকা = (৮০০ ÷৮) ★ ১০ = ১০০★১০ = ১০০০ আবার, গ এর টাকা = (৮০০ ÷৮) ★ ১৫ = ১০০★১৫ = ১৫০০ অতএব নির্নেয় গ এর টাকা হল ১৫০০।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 28, 2012 03:31 PM
Flag(0)

ক:খ = ৪:৫ এবং খ:গ = ২:৩ অনুপাতে যদি ক এর ৮০০ টাকা থাকে গ এর টাকার পরিমান ১৫০০।

Sign in to Reply
Replying as Submit