প্রথম নারী মহাকাশ পর্যটকের নাম কী?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 29, 2012 12:51 AM 2 Answers
Subscribe

প্রথম নারী মহাকাশ পর্যটকের নাম কী? তিনি কবে মহাকাশ পর্যটন করেন?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 21, 2012 11:36 PM
Flag(0)

আনৌশা আনসারি

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 16, 2012 08:58 AM
Flag(0)

আনুশেহ আনসারি ।

Sign in to Reply
Replying as Submit

প্রথম নারী হিসেবে এভারেস্টের চূড়ায় পৌঁছান কে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 11:13 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2014 11:30 PM
Flag(0)

জুনকো তাবেই…….

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 23, 2012 11:58 AM
Flag(0)

জুনকো তাবেই, ১৯৭৫ সালের ১৬ই মে।

Sign in to Reply
Replying as Submit

বিশ্বের বৃহত্তম নারী বিশ্ববিদ্যালয়ের নাম কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 27, 2012 04:08 PM 3 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2014 03:47 PM
Flag(0)

রিয়াদ উইমেন্স বিশ্ববিদ্যালয়……..

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 28, 2012 12:17 PM
Flag(0)

একটি হৃদয়গ্রাহী নির্মাণঃ বিশ্বের বৃহত্তম নারী বিশ্ববিদ্যালয় “রিয়াদ উইমেন্স বিশ্ববিদ্যালয়”
রিয়াদ মহিলা বিশ্ববিদ্যালয় এর একটি নির্মাণ প্রকল্প হিসাবে বেশ চিত্তাকর্ষক. অন্তর্নির্মিত 8 বিলিয়ন ইউরোর একটি খরচ 18 লক্ষ বর্গ মিটার এলাকা তখন অনেক অনেক বৈশিষ্ট্য, যে একটি বরং একটি সহজ বিশ্ববিদ্যালয়ের তুলনায় ছোট শহর হিসাবে এটি স্থান করে আছে. এটা 40 000 ছাত্র হোস্ট আপ এবং 12 000 কর্মীদের জটিল কাজ হবে. সাইট না শুধুমাত্র দোকান এবং পরিষেবা স্বাভাবিক অ্যারের কিন্তু একটি যাদুঘর, একটি থিয়েটার এবং একটি অতি – আধুনিক ক্রীড়া জটিল অন্তর্ভুক্ত করা হবে. বিশ্ববিদ্যালয়ের তরুণ মায়েরা এবং সেইসাথে একটি 700 বেডওয়ালা প্রশিক্ষণের জন্য একটি হাসপাতালের নার্সারীতে প্রদান করবে. হতে এমনকি সেখানে একটি একটিমাত্র লাইনের রেলপথ 14 কিলোমিটার যে বিভিন্ন ভবন পৃথক কাছাকাছি তাদের পরিবহন হবে. এবং এই বিশাল প্রকল্পের একটি নিছক 2 এবং দেড় বছর সালে সম্পূর্ণ হয়। (পশ্চিমী দুনিয়া স্টপ আনন্দদায়ক শিক্ষা মন্ত্রীদের; যে আপনার দেশে যাও ঘটতে যাচ্ছে না)।

বিশ্ববিদ্যালয় নীতিকে ভূমিকাঃ
এটি একটি চমত্কার কৃতিত্ব. সমস্যা যখন আমরা শুরু প্রতিষ্ঠান যেমন খুব উদ্দেশ্য সংজ্ঞা. মূলত, বিশ্ববিদ্যালয় এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দুটি প্রধান ভূমিকা আছে. এক কাজ করে যাতে তারা একটি সমাজের সক্রিয় অবদান করা এবং নিজেদের এবং তাদের পরিবারের মাধ্যমে কাজ করার জন্য প্রশিক্ষণ প্রদান করা হয়. এটি শিক্ষার যান্ত্রিক অংশ. অন্যান্য যাও নতুন ধারণা মানুষের মন এবং খোলার প্রস্থান আদেশ চ্যালেঞ্জ হয়. এটি শেখার যাও সুসংহত পার্শ্ব. প্রদত্ত সৌদি আরব নারীদের বর্তমান অবস্থান, ঠিক যা এই লক্ষ্যগুলি এক অর্জন রিয়াদ মহিলা বিশ্ববিদ্যালয় করার চেষ্টা করা হবে?
ইন্টিগ্রেটিভ প্রেরণা এবং মন খোলারঃ
ইন্টিগ্রেটিভ নতুন ধারনা এবং মুক্ত ও ওপেন বিতর্ক যাও লার্নিং এবং মন এক্সপোজারের মাধ্যমে খোলার প্রথাগত শিক্ষা নিজেই তারিখ থেকে শেখার মৌলিক ভূমিকা এক হয়েছে. মঞ্জুর সৌদি সরকার তার নাগরিকদের পরিষ্কারভাবে educating হয় প্রতিশ্রুতিবদ্ধ. এটা 30 মিলিয়ন ইউরোর একটি শিক্ষা বছরের বা তার সম্পূর্ণ বাজেটের 40% ব্যয়. এবং ইতিমধ্যেই মহিলাদের জন্য উচ্চতর শিক্ষা স্নাতকদের প্রায় 60% মহিলা. কিন্তু তারা সেখানে থাকে পরিষ্কারভাবে দ্বিতীয় শ্রেনীর নাগরিক. সমস্ত মহিলাদের একটি অভিভাবক নির্বিশেষে তাদের বয়স প্রয়োজন হয়. তার সম্মতি কার্যত সমস্ত যেমন বিবাহ হিসাবে প্রধান সিদ্ধান্ত, বিবাহবিচ্ছেদ, শিক্ষা, একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার এবং অস্ত্রোপচারের জন্য উচিত. একটা গাড়ী (যদিও অদ্ভুতভাবে তারা উড়ে আসা একটি সমতল হতে পারে!) ও ড্রাইভ নিষিদ্ধ এবং নিরূত্সাহ ট্যাক্সি বা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার থেকে, এমনকি তাদের বাড়ির শহরে প্রায় ভ্রমনের গৌণ হয়ে একটি ঝগড়া. বোঝা যাচ্ছে যে নেতারা, কয়েক জায়গা মহিলাদের জন্য ট্রেন এবং বাস পিছন বিভাগে এ বিষয়ে তাদের কিছু সীমিত আন্দোলন মঞ্জুরি সংরক্ষিত হয়. হুম? “বাস এর পিছনে.” কি যে শব্দ পরিচিত? এটি আশ্চর্যজনক নয় যে, বিশ্ব অর্থনৈতিক ফোরামের 2009 গ্লোবাল লিঙ্গ শূন্যস্থান বেশি তম স্থান লিঙ্গ সমতা জন্য 134 টি দেশের মধ্যে সৌদি আরব 130th আউট. এক অবাক যারা অন্য দেশের ছিল 4।
যাও কাজ প্রশিক্ষণঃ
চলুন শুনেছি প্রশিক্ষণ ব্যক্তিদের প্রদত্ত চাকুরী খুঁজে শেখার পার্শ্ব যান্ত্রিক বিবেচনা. হয় সরকার আরো নারী কাজ করতে উত্সাহিত করার চেষ্টা করছেন? এটা কম পাওয়া কঠিন হবে না. কাজ একটি অভিভাবক এর অনুমতি প্রয়োজন আইন রহিত পরিশেষে ছিল মাত্র 3 বছর আগে, কিন্তু সৌদি নারীদের বর্তমানে কম 10% কোম্পানিতে চাকরী সক্রিয় আছে (যদিও এটি যে বাসা থেকে অনেক কাজ হয়). এটি একটি এমনকি অন্যান্য পার্শ্ববর্তী যেমন সংযুক্ত আরব আমিরাত, কুয়েত মালয়েশিয়া বা যেখানে হার 40% রয়েছে উপায় হিসাবে মুসলিম দেশগুলির তুলনায় তুচ্ছ মানবমূর্তি. যাইহোক, এটা কমই বিস্ময়কর. একটি তরুণ বয়স থেকে, মেয়েরা যে তাদের প্রাথমিক ভূমিকা তাদের পরিবার এবং পরিবারের দেখাশোনা হয় পড়ানো হয়. যারা কয়েক মহিলাদের যে বাজারে সাহসী কাজ করতে চান তাহলে মনে হয় না যে কোম্পানীগুলো তাদের নিযুক্ত থেকে পরে বাঞ্ছনীয়. অবমুক্ত তাদের জায়গায় স্বতন্ত্র পুরুষ ও মহিলাদের জন্য entrances বিধান এবং, আইন দ্বারা, শারীরিক এবং সব সভায় sexes জন্য চাক্ষুষরূপে পৃথক বিভাগে অন্তর্ভুক্ত.
ক্ষুদ্র সংস্কার

রাজা আবদুল্লাহ উপর পরিষ্কার হতে তিনি কিছু নরমপন্থী পুনর্গঠন করতে চেষ্টা করেনি. 2009 সালে তিনি তার নিজস্ব সরকারের কট্টর কিং আবদুল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি, (KAUST) খোলার দ্বারা সংঘাত গ্রহণ করেন. এই ওঠে দেশ এর প্রথম মিশ্র লিঙ্গের বিশ্ববিদ্যালয়. সব অন্যান্য সরকারী জায়গা হিসাবে যাইহোক, মহিলাদের ভবনের পুরুষদের থেকে পৃথক অংশে অধ্যয়ন করতে হবে. তারা বদ্ধ বর্তনী টেলিভিশন এবং সরাসরি সম্প্রচার মাধ্যমে তাদের ক্লাস অনুসরণ করুন. ঠিক এই একটি বাস্তব উপায় সক্রিয় লার্নিং নিযুক্ত হয় না.
তাদের উদ্দেশ্য ভজনা বিশ্ববিদ্যালয়।
যেমন আসুরিক বাক্য সুতরাং যদি তারা সৌদি আরবের সামাজিক সংস্কার সঙ্গে মিলিত হয় প্রশংসা করা উচিত. স্পষ্টত:, রাজা আবদুল্লাহ এই দিক এবং সরানোর জন্য তাঁর প্রচেষ্টার প্রশংসা করা উচিত না. যদি সে পরে গেলে Raman এর মহিলা বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ তার ভূমিকা উদ্যাপন করা সক্ষম হবে. এটা ছাত্র তাদের মন খুলতে এবং সমাজের একটি সক্রিয় পেশাদারী অবদান যদি করতে চান যাতে তারা অনুমতি দেবে. যদি তিনি সফল না হয় তাহলে, তার ছাত্র পেশাদারী দক্ষতা যে তারা ব্যবহার করতে অনুমতি দেওয়া হবে না এবং এমনকি সমতা চিন্তা করা দেওয়া হতে পারে যে তারা মনে করেন অনুমতি না করা উচিত লাভ হবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 28, 2012 01:39 AM
Flag(0)

রিয়াদ উইমেন্স বিশ্ববিদ্যালয়।

Sign in to Reply
Replying as Submit