বাংলাদেশের দীর্ঘতম নদীর নাম কি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 27, 2012 06:53 AM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2014 03:47 PM
Flag(0)

সুরমা বাংলাদেশের দীর্ঘতম নদী

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 21, 2014 07:56 AM
Flag(0)

বাংলাদেশের দীর্ঘতম নদী সুরমা (দৈর্ঘ্য ৩৯৯ কি.মি.)। আরো জানতে সার্চ করুন

www.facebook.com/BCSPreliminaryPreparation12/posts/525265650834253

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 28, 2012 11:45 AM
Flag(0)

বাংলাদেশের দীর্ঘতম নদী সুরমা।
বরাক নদী হতে উৎপত্তি হয়ে সুরমা নদী এদেশে ঢুকে মোট ৬৬৯ কিলোমিটার ভ্রমন করেছে।
এই যাত্রাপথে সুরমা ভৈরবের কাছে কালীপুরে মেঘনার সাথে মিশে যায় তারপর মেঘনা চাঁদপুরের কাছে মিশে পদ্মার সাথে।
মূল উৎপত্তিস্হল হচ্ছে ভারতের মনিপুর পাহাড়ে।এর পূর্ব নাম ছিল বড়-বকরো নদী।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 27, 2012 07:09 AM
Flag(0)

বাংলাদেশের দীর্ঘতম নদীর নাম সুরমা।

Sign in to Reply
Replying as Submit