আমি কিভাবে নকিয়া আশা ২০০ সেট এ ফ্রী ইন্টারনেট ব্যবহার করব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 25, 2013 10:51 AM 6 Answers
Subscribe

Ami ki vabe nokia asha200 te free gp internet bebohar korbo? kew shohojogita koron please!!!!!!!
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

6 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 03:30 AM
Flag(0)

আসসালামুয়ালাইকুম। আশা করছি সবাই ভাল আছেন। আজকে যেটি লিখছি সেটি খুবই সাধারন বিষয়।তবে এটাকে একভাবে চুরি বিদ্যা বলতে পারেন।বললে কি হবে?যুক্তিসংগত কারণে আবার আপনিই বলবেন,নাহ এটা ঠিক আছে।আমাদের দেশের ইন্টারনেট ব্যাবস্থা খুবই নাজুক।টেলিকম কোম্পানিগুলোর কাছে আমরা জিম্মি আছি।আমি যেই অজপাড়া গাঁয়ে থাকি এখানে জিপি ছাড়া গতি নেই।কারণ ব্রডব্যান্ড,ওয়াইম্যাক্স,ওয়াইফাই এর ছাঁয়া ও নেই।ইভেন আমার দরকার প্রতিমাসে ১৫ থেকে ২০ জিবি ডাটা।এখন আমার মত যারা অভাগা আছেন জিপি ইউজার তারা ও একইভাবে কম বেশি এমম চাহিদা থাকে। জেনে নিন জিপির কেরামতি: প্রিপেইড বা পোষ্টপেইডে সব প্যাকেজে ডাটা সমান।যে যেই প্যাকেজ ব্যাবহার করেন তারা এই বিষয়ে অবগত। জিপি প্রিপেইড এর ইন্টারনেট প্যাকেজ আনলিমিটেড এর বিষয়টা হচ্ছে,আপনি ব্যাবহার করুন না করুন P2 অথবা P3 লিখে(যে যেই প্যাকেজ টা নিতে চান) SMS পাঠাইছেন আর পুরো মাসের টাকাটা একসাথে কেটে নিচ্ছে।এখন আপনি ফেয়ার ইউজ পলিসি তে ৫ জিবি পর্যন্ত ব্যাবহার করতে পারবেন নিয়মিত স্পীডেই।৫ জিবির পর ব্যাবহার যদিও করা য়ায় তারপরও বলব ব্যবহার না করতে।কারণ আমার মত বদমেজাজি যারা আছেন অথবা যাদের ধৈর্য্য শক্তি কম তারা তখন ইন্টারনেটের স্পীড দেখে পিসির সামনে যা পাবেন তাই ভেংঙে ফেলবেন।যাই হোক প্রিপেইড এ P2 আর P3 তে একই আবস্থায় পড়তে হবে।এবার আসুন পোষ্টপেইডে। পোষ্টপেইডে P2 এবং P3 ব্যবহার করলে অনেক ক্ষেত্রে লাভবান হবেন।কারণ P2 এবং P3 লিখে SMS পাঠালে পুরো মাসের বিল প্রতিদিন হিসেবেই কাটে।৩০ বা ৩১ দিন হোক,বিল সেই অনুপাতেই কাটবে।যেমন: ৯৭৭ অথবা ২৮৭ টাকা কে ৩০ বা ৩১ দিনের হিসেবে প্রতিদিন যা হবে তাই রাত ১২টার পর কেটে নিবে।এ ক্ষেত্রে এরপর আপনি চাইলে এই প্যাকেজ ব্যবহার করুন বা না কুরুন এটা আপনার ব্যাপার।আপনি একদিনের ৩১.৫০ অথবা ৯.৫০ টাকায় পারলে ৫ জিবি একদিনেই শেষ করে ফেলবেন।আপনার হাত পা কেউ বেঁধে রাখবে না।আচ্ছা আপনি এটা একদিনেই করেন আর ১০ দিনেই করেন আপনার ইচ্ছা।কিন্তু এই ১০ দিন পর কি করবেন? আসুন যেনে নিই এই ব্যাপারটি। কিভাবে একমাসের টাকায় ৪ মাসের অর্থ্যাৎ ২০ জিবি ডাটা ব্যাবহার করবেন !!! তবে একটা কথা বলে রাখি।ভুলেও পোষ্টপেইড দিয়ে P1 (PAY AS YOU GO) প্যাকেজ ব্যবহার করবেন না।তাহলে,ধন-সম্পদ যা আছে সব যাবে জিপির কাছে ! নাহ,একটু ফানি কথা বললাম।ডোন্ট মাইন্ড। মাসের ১ তারিখে P2 বা P3 লিখে 5000 এ SMS করলেন।কিছুক্ষনের মধ্যেই একটিভ হবে প্যাকেজ।প্যাকেজ একটিভ হয়েছে কিনা জানতে Info লিখে 5000 এ SMS করলে ফিরতি SMS জানিয়ে দিবে আপনার বর্তমান প্যাকেজ কি।অথবা *500*60# নাম্বারে ডায়াল করলে জানতে পারবেন।ইন্টারনেট প্যাকেজ সম্পর্কিত সকল মেসেজ ফ্রি অব কস্টে পাঠাতে পারবেন।এবার ইচ্ছেমত ব্যবহার করুন ইন্টারনেট।কতটুকু ডাটা ব্যবহার হয়েছে তা জানতে http://www.grameenphone.com সাইটে গিয় যে নাম্বার দিয়ে নেট ব্যবহার করছেন সেই নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে লগইন করে Internet Activity থেকে Remaining Volume এ গেলে বাকি কতটুকু ডাটা আছে তা জানতে পারবেন।অথবা আমার লেখা এই পোষ্ট টি অনুসরন করতে পারেন।যখন দেখবেন যে ৫ জিবির কাছাকাছি চলে আসছে তখন Cancel লিখে 5000 এ SMS করলেই প্যাকেজ ডি-একটিভ হবে।অনেক সময় দেখা যায় আপনি যখনই এসএমএস করবেন আপনাকে রিপ্লাই দিবে রাত ১২ টার পর।এখন আপনি আবার Info লিখে 5000 এ SMS করলে বর্তমানে কি প্যাকেজ আছে তা জানতে পারবেন।অথবা *500*60# নাম্বারে ডায়াল করলে জানতে পারবেন। এখন কিন্তু আপনি কোন প্যাকেজেরই আওতায় নেই।একই দিনের দুপুরের দিকে P2 বা P3(যে যেই প্যাকেজ টা নিতে চান)লিখে 5000 এ SMS করবেন।রাত ১২টার মধ্যে একটিভ হবে প্যাকেজ।অনেক ক্ষেত্রে সাথে সাথেই একটিভ হয়ে যায়। তবে আপনি যে আগেই ৫ জিবি ব্যাবহার করেছেন তার সব হিসাব নিকাশ শেষ।এখন আপনি নতুন করে আবার শুরু করুন।এভাবে পারলে প্রতি মাসে ৩/৪ বার করতে পারেন।কিন্তু আপনার বিল ঐ ৯৭৭ অথবা ২৮৭ টাকাই কাটছে মাসে।প্রতি মাসে কত ডাটা সর্বমোট ব্যাবহার করেছেন তা ও জানতে পারবেন। একসময় পোষ্টপেইড বিল পোষ্টে বা কুরিয়ারে চলে আসত।এবং বিল দেওয়ার জন্য ব্যাংকে বা জিপি সেন্টারে লাইন ধরতে হত।সেই যুগ এখন নেই।আপনি চাইলেই বিল পিডিএফ আকারে ইমেইলে পেতে পারেন।এখানেই সর্বমোট ডাটার কথা উল্ল্যেখ থাকবে।ইমেইলে বিল পেতে Ebill লিখে একটা স্পেস দিয়ে আপনার ইমেইল এড্রেসটি লিখুন এবং 2000 নাম্বারে এসএমএস করুন।চার্জ কাটবে ২.৩০ টাকা।এবং যেকোন ফ্ল্যাক্সিলোডের দোকানেই বিল দিতে পারেন ফ্ল্যাক্সিলোডের মাধ্যমে। আজ এই পর্যন্তই।ভাল থাকুন। সবাইকে ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 03:30 AM
Flag(0)

হ্যালো বন্ধুরা কেমন আছেন আবার হাজির হলাম সবার জন্য ঈদ বোনাস নিয়ে। এবার কাজের কথায় আসি। প্রথমে ১ টা কথা বলে নেই ১ দিন ১ জনের কাছে ১ টা কথা শুনেছিলাম যেখানে তুমি সত্য কথা বলে ঠাই পাবেনা সেখানে মিথ্যা বল , যেখানে তুমি তুমার হক পাবেনা সেখানে ডাকাতি কর এতাই হল শ্রেয়। আপনারা জানেন গ্রামীন ফোন কোম্পানি আমাদের হক মেরে খাচ্ছে আমাদের কাছ থেকে উচ্চ মুল্য নিয়ে আমাদের কে নিম্ন মানের সেবা দিচ্ছে আজ তাই আমি আপনাদেরকে হক আদায় করার রাস্তা দেখাব জিপি মামাগ নেট কি করে ফ্রী ইউস করা যায় সেই রাস্তা দেখাব। যদি এখানে কোন জিপির দালাল থাকেন তাহলে এখান থেকে কেটে পরেন। যা যা লাগবে ১। টা জিপি সিম ২। একটা মোবাইল অথবা মডেম ৩। PDPROXY সফটওয়্যার ডাউনলোড করেন এখান থেকে ২ এমবি মাত্র । http://www.pdproxy.com/download/PD-Proxy_VPN.zip আপনার সিম এ ১ এমবি অথবা ৩ এমবি ইন্টারনেট অ্যাক্টিভ করুন । আপনার সিম কোন না কোন ইন্টারনেট অ্যাক্টিভ থাকতে হবে অই Package এর মেয়াদ থাকা পর্যন্ত আপনি ফ্রী ইন্টারনেট ইউস করতে পারবেন তাই আমার মতে ৩ এমবি ইন্টারনেট অ্যাক্টিভ করাই ভাল হবে কারন এতে আপনি ১১ টাকায় ৭ দিনের মেয়াদ পাবেন । আর ১ তা কথা আপনার সিম এ ইন্টারনেট অ্যাক্টিভ করার পর কোন টাকা রাখা যাবেনা তাহলে কিন্তু আপনার টাঁকা কেটে নিবের তাই এই কাজের জন্য মাত্র ১১ টাঁকা recharge করে নিবেন । এবার যা করতে হবে http://www.pdproxy.com/signup.htm গিয়ে username (আপনি যে নাম এ অ্যাকাউন্ট করতে চান সেই নাম) password ই মেইল আই ডি দিয়ে । sign up বাটন এ ক্লিক করুন । কাজ শেষ এবার তারা আপনার ই মেইল এ ১ টা confirmation link পাঠাবে সেই লিঙ্ক এ ক্লিক করে আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভ করে নিন। বাস কাজ শেষ এবার আপনার । আপনার ডাউনলোড করা সফটওয়্যার টি ১ তা ফোল্ডার এ আঞ্জিপ করুন ভিতরে অনেক গুলু ফাইল পাবেন এখান থেকে PD- launcher এই ফাইল তা ওপেন করেন এবার আপনা username ০য়ার password দিয়ে connect বাটন এ ক্লিক করুন । যখন দেখবেন লাল দাগ এর মত succesfully connected to server লেখা এসেছে মনে করবেন আপনার কাজ হয়ে গেছে এবার সফটওয়্যার তা minimize করে নিশ্চিন্তে ব্রাউস আর ডাউনলোড করতে থাকুন। আর ১ টা কথা প্রতিটা অ্যাকাউন্ট দিয়ে আপনি ১০০ এমবি ডাটা ইউস করতে পারবেন তাই আমার মত ১০/২০ টা অ্যাকাউন্ট তৈরি করে নেন আমি ১০ তা অ্যাকাউন্ট ইউস করি। প্রতিদিন ৮০০/১০০০ এমবি । আর ১ তা গুরুত্ত পূর্ণ কথা আপনি যদি অনেক গুলু অ্যাকাউন্ট ১ টা পিসি তে ইউস করতে চান তাহলে তাহলে ৮০/৯০ এমবি ডাউনলোড হবার পর pdproxy software টা system tray থেকে ওপেন করে stop বাটন এ ক্লিক করে নতুন username /password দিয়ে connect করে আবার ইউস করতে থাকুন। মনে রাখবেন যদি ভুলেও ১০০ এমবি তে চলে যায় তাহলে এদিন আর এই পিসি তে নেট ইউস করতে পারবেন না । তাই সাবধান থাকবেন। আর ১ টা কথা এই সফটওয়্যার দিয়ে নেট ইউস করলে সব ব্লক হওয়া সাইট ইউস করতে পারতে পারবেন এই সফটওয়্যার টা IP HIDER হিসেবেও কাজ করে। যদি connect করার সময় server Full দেখায় তাহলে কয়েক second পর আবার চেষ্টা করুন অথবা UDP এর জায়গায় ICMP সিলেক্ট করে connect korun আর কোন সমস্যা হলে কমেন্ট করে জানাবেন। তাহলে এখন থেকেই বাশ দেয়া সুরু করুন happy বাশিং। আর ১ টা কথা সফটওয়্যার টা প্রথম চাল করলে কিছু TAP driver ইন্সটল নিতে চাইবে সেটা Yes/ok করে আগে ইন্সটল করে নিবেন। কেউ ভাব্বেন না জিপি জেনে গেলে এটা বন্ধ করে দিবে । এটা বন্ধ করতে গেলে কম্পানিকে তাদের পুরু সিস্টেম বদলাতে হবে । জার চেয়ে নতুন ১ টা কোম্পানি খুলা সহজ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 03:30 AM
Flag(0)

VIEW লিখে 9999 এ send করুন । এরপর একটি sms আসবে । তারপর p1 লিখে 5000 এ send করুন । এর জন্য অবশ্য আপনার মোবাইলে ৩০টাকার বেশি থাকতে হবে । এই সবকিছু করার পর ইন্টারনেট ব্যবহার করা শুরু করুন । ২৩.০৫ টাকা কাটার পর আর কোন টাকা কাটবে না । এরপরই তো হল আসল কাজ । যদি পরের দিন নেট চালাতে চান তাহলে রাত ১১.৫০ থেকে রাত ১২.১০ পর্যন্ত কিছু ডাউনলোড করতে হবে । রাত ১২.১০ এর পর balance chek করুন কোন টাকা কাটেনাই ! একইভাবে প্রতিদিন ফ্রি নেট ব্যবহার করতে পারবেন । কেমন লাগল তা কমেন্ট করে জানাবেন ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 03:30 AM
Flag(0)

ফ্রীতে ইউজ করেন ফেসবুক!! ১০০% নয় ২০০% নয় ৩০০% নয় ১০০০% ওয়ারকিং ট্রিক্সস!! জিপি বাংলা দেশের ১ নং চোর কম্পানি , যে ভাবে পারতেছে পাবলিক কে বাঁশ দিয়ে কোটি কোটি টাকা আয় করতেছে| নেট ইউজ করতে খরচ সবচেয়ে বেশি হয় ঐ জিপি তেই! আমারা সাধারনত নেট ইউজ করি ফেসবুক চালাতেই | কেমন হয় যদি জিপির ফুল স্পীডে নেট ইউজ করা যায় ??? ব্যাপক মজানা কি? জাস্ট নিচের স্টেপ গুলো ফলো করেন :- 1.Opera mini এর যে কোন ভার্সন 2. এখন অপেরা র এড্রেস বারে গিয়ে 0.facebook.com লেখে এন্টার করুন !!Done!!!! ফুল স্পীডে ফেসবুক ইউজ করুন মনের শান্তিতে ! সতর্কতা ! 1. সিমে এক পয়সাও রাখা চলবে না আগেই বলে দিলাম! 2. এই ভাবে ছবি ডাইরেক্ট দেখতে পারবেননা ! Photo লেখাতে ক্লিক দিলে উপরে লেখা আছে Youare using aversion of Facebook withoutphotos. To view the photo below, click here. Standard data charges may apply. এইটা লেখা আছে ঐ খানে Click here এইটা তে ক্লিক দিলেই দেখতে পারবেন !! 3. অন্য সিমে হবেনা ! 4. শুধু মাত্র ফেসবুক চালাতে পারবেন এইভাবে |

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 03:29 AM
Flag(0)

আজকে হঠাৎ একটা বুদ্ধি পেলাম Gp ইন্টারনেট ফ্রী করার । এটা আমি নেওয়ার পর আপনাদের না বলে আর থাকতে পারলাম না । এটি আমি রাজশাহির ইন্টারনেট উত্সব এ যাওয়ার পর পেয়েছি টিপস টি হল: Gp তে ১৫ MB ফ্রী করুন একদম 0.00 tk দিয়ে । আপনারা কেউ কী জানেন? না জানলে নীচে দেখুন ;; টাইপ igenp7 এবং পাঠিয়ে দিন 9999 নাম্বারে । N.B: P1চালু থাকতে হবে,অন্য Package থাকলে নাও হতে পারে । কাজ হলে জানাবেন প্লীজ । ধন্যবাদ

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 03:29 AM
Flag(0)

লিখেছেনঃ মামুন আমি আমার গ্রাম এর বাড়ি গিয়াছিলাম, আমার গ্রাম এর বাড়িতে ইন্টারনেট এর স্পীড খুবি কম তাই এই ব্লগ এ কিছু লিখেতে পারছিলাম না। রাজশাহী আসায় আমি আবার ব্লগ এ কিছু লিখেতে পারছি। কিছু দিন আগে GP তে ৩ MB ও ১৫ MB ইন্টারনেট ফ্রী দেয়। কিন্তু এর আগে একটা অফার ছিল যে দিনে ৭ টাকায় আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা যাবে। আমি জানি না ৭ টাকায় আনলিমিটেড ইন্টারনেট কত দিন ব্যবহার করা যাবে। আমি আগেই বলাচ্ছি যে আমি আমার গ্রাম এর বাড়ি ছিলাম ওই খানে আমি ইন্টারনেট আমাকে ইন্টারনেট ব্যবহার করার জন্য GP ইন্টারনেট ব্যবহার করতে হয়। প্রথম দিকে আমি ৭ টাকায় দিনে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতাম। কিন্তু কয়েকদিন যাবার পর দেখি আমার ইন্টারনেট ব্যবহার করতা টাকা কাটছে না কিন্তু ইন্টারনেট চলছে। আকেবারাই যে টাকা কাটে নি তা নয়। ৮ দিনে কেটেছে মাত্র ৭ টাকা। আমি ত নিজেই অবাক এই তা কি করে সম্ভব টাও আবার GP সিম এ? আমি এই টার সমাধান করতা পারেছি কাল রাতে। কাল রাতে আমি কিছু ডাউনলোড করি, ডাউনলোড করার আগে আমার সিম এ ৮ টাকা ছিল। ডাউনলোড শুরু হওযার কিসু খন পরে দেখি আমার সিম আ মাত্র ২৫ পয়সা আছে। এখন বুজলাম আমার ফ্রী তে ইন্টারনেট ব্যবহার করার সময় শেষ। আমিও GP কে ছেরে দেওয়ার বান্দা নই। আমি ডাউনলোড পজ করে রেখে VIEW লিখে 9999 তে পাঠালাম। আমার কাছে congratulation লিখে একটা এসএমএস রিপ্লে আসে(আর কিছু লেখা ছিল এসএমএস এ)। এসএমএস এ আমাকে আর একটি কাজ করতে বলা হল। আমি করলাম, আর এখন বিনা টাকায় ব্যবহার করছি ইন্টারনেট। আমি কিছু audio file ডাউনলোড করলাম। কিন্তু ফ্রী ইন্টারনেট হউয়ায় ১০০MB ইন্টারনেট শেষ হলে স্পীড অনেক কম হবে। আমি আজ ১২৬ এম বি ডাউনলোড করেছি। আমাকেও ১০০ এম বি এর পর স্রীড কম দিয়াছে। এই কাজ টি করতে হলে আপনাকে প্রথম এ VIEW লিখে 9999 তে পাঠাতে হবে। এর পর যদি congratulation লিখে রিপ্লে আসে আর যদি *500*1# লিকে P1 চালু করতে বলে তাইলে আপনি P1 চালু করেন। *500*1# টা লিকে পাঠাণোর পরে কন রেপ্লে পান বা না পান আপনি আপনার মোবাইল আকবার বন্ধ করা আবার চালু করেন। আই বার ইন্টারনেট ব্যবহার করেন দিনে ১০০MB ফ্রী ইন্টারনেট। আর হা আপনার সিম এ যদি পারেন কম টাকা রাখেন তা না হলে আপনার টাকা P1 কাটে নিতে পারে। আমার যখন কাজ হয়াছে আশা করি আপনাদের ও কাজ হবে। ভাল লাগলে comment করবেন। সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit