ধর্ষণের শাস্তি কি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Mar 29, 2013 08:33 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 07, 2013 03:54 PM
Flag(0)

নারী ও শিশু নির্যাতন দমন আইনে বলা আছে,

১. যদি কোন ব্যক্তি কর্তৃক ধর্ষন বা ধর্ষন পরবর্তী অন্য কার্যকলাপের জন্য ধর্ষিতা নারী বা শিশুর মৃত্যু ঘটে, তাহলে ধর্ষনকারী মৃত্যুদন্ডে বা যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে দন্ডিত হবেন এবং এর অন্যূন ১ লক্ষ টাকা অর্থদন্ডেও দন্ডিত হবেন,


২. যদি দলবদ্ধভাবে ধর্ষনের ফলে ধর্ষিতার মৃত্যু ঘটে বা আহত হয়, তাহলে প্রত্যেক ব্যক্তিই মৃত্যুদন্ডে বা যাবজ্জীবন কারাদন্ডে দন্ডনীয় এবং এর অতিরিক্ত ১ লক্ষ টাকা অর্থদন্ডেও দন্ডনীয় হবেন,


৩. যদি কেউ ধর্ষন করে মৃত্যু ঘটানো বা আহত করার চেষ্টা করে, তাহলে ওই ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড এবং অতিরিক্ত অর্থদন্ডেও দন্ডিত হবেন,


৪. যদি কেউ ধর্ষনের চেষ্টা করে এবং তা প্রমাণিত হয় তাহলে অনধিক ১০ বছর কিন্তু অন্যূন ৫ বছর সশ্রম কারাদন্ডে দন্ডনীয় হবেন এবং অতিরিক্ত অর্থদন্ডে দন্ডিত হবেন,


৫. যদি কোন নারী পুলিশ হেফাজতে  থাকা অবস্থায় ধর্ষিতা হয়, তাহলে যাদের হেফাজতে থাকা অবস্থায় বা যারা হেফাজতের সাথে সরাসরি দায়ী ছিলেন, তিনি বা তারা যদি ভিন্ন না হোন, তাদেরকে হেফাজতে ব্যর্থতার জন্য অনধিক ১০ বছর কিন্তু অন্যূন ৫ বছর সশ্রম কারাদন্ডে দন্ডনীয় হবেন এবং অতিরিক্ত অন্যূন ১০ হাজার টাকা অর্থদন্ডেও দন্ডিত হবেন।

 

সংগৃহীতঃ মাসিক কারেন্ট ওয়ার্ল্ড (মার্চ, ২০১৩)
 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 06, 2013 02:51 AM
Flag(0)

কেন ভাই, করার ইচ্ছা আছে নাকি :p কিছু মনে কইরেন না। মজা করছি ।
বাংলাদেশে এর জন্য যাবজ্জীবন কারাদণ্ডের বিধান আছে।

Sign in to Reply
Replying as Submit