স্ত্রীর বুকের দুধ খাওয়া স্বামীর জন্য হালাল না হারাম?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 19, 2012 01:54 AM 7 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

7 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 24, 2014 12:43 PM
Flag(0)

ইসলাম ধর্ম মতে, স্ত্রীর বুকের দুধ খেলে স্বামীর জন্য তার স্ত্রী হারাম হয়ে যাবে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 18, 2013 01:12 PM
Flag(0)

আমি মো. সিফাতুল্লাহ বারী – জামাদিউল-আসাদ নামক সাইট থেকে আপনার প্রশ্নের উত্তর দিচ্ছি।

নিজের স্ত্রীর দুধ পান করলে স্ত্রী স্বামীর উপর হারাম হয়না। কারণ সর্বোচ্চ ২বছর বয়সে দুধ পান করলে দুধ মায়ের সম্পর্ক স্থাপন হয়। এর পর পান করলে হয়না। তাই স্বীয় স্ত্রীর দুধ পান করার দ্বারা আপনার স্ত্রী আপনার উপর হারাম হয়ে যায়নি। কিন্তু স্ত্রী স্তনের দুধ পান করা একটি মারাত্মক গোনাহের কাজ। একাজ থেকে বিরত থাকুন।

দলিল:

قوله تعالى- وَالْوَالِدَاتُ يُرْضِعْنَ أَوْلاَدَهُنَّ حَوْلَيْنِ كَامِلَيْنِ لِمَنْ أَرَادَ أَن يُتِمَّ الرَّضَاعَةَ (سورة البقرة-233)
وفى رد المحتار-( ولم يبح الإرضاع بعد مدته ) لأنه جزء آدمي والانتفاع به لغير ضرورة حرام على الصحيح (الدر المختار مع رد المحتار-كتاب النكاح، باب الرضاع-4/397)

প্রামান্য গ্রন্থাবলী

১. সূরা বাক্বারা-২৩৩
২. সূরা আহকাফ-১৫
৩. ফাতওয়ায়ে শামী-৪/৩৯৭
৪. তাফসীরে মাযহারী-১/৩৫৬
৫. কেফায়াতুল মুফতী-৫/১৬২
والله اعلم بالصواب
উত্তর লিখনে
লুৎফুর রহমান ফরায়েজী
সহকারী মুফতী-জামিয়াতুল আস’আদ আল ইসলামিয়া-ঢাকা
ইমেইল-jamiatulasad@gmail.com
lutforfarazi@yahoo.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 07, 2013 04:22 AM
Flag(0)

হারাম্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 07, 2013 02:57 AM
Flag(0)

হারাম ও তওবা করতে হবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 30, 2012 04:32 AM
Flag(0)

স্ত্রীর বুকের দুধ খেলে স্বামীর জন্য তার স্ত্রী হারাম হয়ে যাবে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 19, 2012 12:39 PM
Flag(0)

এই উত্তরটা পড়ুনঃ

http://sonarbangladesh.com/blog/kjaman/108340

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 02, 2012 03:56 PM
Flag(0)

100% হারাম  ইসলাম ধর্ম মতে

Sign in to Reply
Replying as Submit