ব্রন টিপে বের করার ফলে সৃষ্ট কাল দাগ কিভাবে দূর করা যাই? গালের গুটি গুটি ব্রন দূর করব কিভাবে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 11, 2014 11:08 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 16, 2014 06:33 PM
Flag(0)

বাজারে আনেক ধরনের একনি স্পট রিমুভার পাওয়া যায়। একনি ক্লিযার নামের ৫০ গ্রাম এর একটি ক্রিম বাজারে পাওয়া যায় (৩৫০ + এই ধরনের দাম)। ব্যবহার করে দেখতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 15, 2014 01:08 AM
Flag(0)

ব্রণের দাগ দূর করতে ভেষজ পদ্ধতি::… কমলা লেবুর খোসা শুকিয়ে মিক্সিতে গুঁড়ো করে নিন। মসুরির ডাল আর চাল ভিজিয়ে ভালো করে পিষে নিন। ওই পেস্টের মধ্যে চন্দন পাউডার, মুলতানি মাটি, কমলালেবুর খোসার গুঁড়ো মিশিয়ে ভালো করে মিলিয়ে নিন। এই মিশ্রণের মধ্যে দুই চামচ দুধও মিশিয়ে নিতে পারেন। মুখে লাগিয়ে কিছুক্ষণ রাখার পর ধুয়ে নিন। এই প্যাকটা নিয়মিত মুখে লাগান। ত্বকের জেল্লা বাড়বে। ব্রণের দাগও দূর হয়ে যাবে। …::ব্রণ দূর করবে নিম::… চার-পাঁচটা নিম পাতা ভালো করে ধুয়ে পিষে নিন। এর মধ্যে এক চামচ মুলতানি মাটি, অল্প গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাকটা যদি গাঢ় হয়ে যায় তাহলে এর মধ্যে গোলাপ জল মিশিয়ে নিন। মুখে লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে দিন। প্যাকটা মুখে শুকিয়ে গেলে হালকা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন।  ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit