ব্রন এর পুরনো কালো দাগ দূর করতে আমি কি করতে পারি ?????????

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 26, 2014 01:28 AM 2 Answers
Subscribe

ব্রন এর পুরনো কালো দাগ দূর করতে আমি কি করতে পারি ?????????
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 26, 2014 01:51 PM
Flag(0)

আপেল এবং মধু এর মিশ্রণ হচ্ছে ব্রণের দাগ দূর করার সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া পদ্ধতি। প্রথমে আপেলের পেষ্ট তৈরিকরে তাতে ৪-৬ ফোঁটা মধু মিশাতে হবে। মিশ্রণটি মুখে লাগিয়ে কিছুক্ষন অপেক্ষা করেএরপর মুখ ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এটি ত্বকের টানটান ভাব বজায় রাখেএবং কমপ্লেকশন হালকা করে।সপ্তাহে ৫-৬ বার এটি ব্যবহার করা যেতে পারে। আপনিকয়েকদিনের মধ্যে পরিবর্তনটা অনুভব করতে পারবেন।

আর বর্তমানে আমাদের দেশেও ব্রণের দাগ দূর করার ভাল কিছু পদ্ধতি এসেছে। এর মধ্যে পাঞ্চ স্কার রিমুভার, স্কার এলিভেশন, ডার্মাব্রেশন অন্যতম।এই পদ্ধতি গুলোর দ্বারা আপনি মুখের দাগ, এমনকি গর্ত ও দূর করতে পারবেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 26, 2014 09:50 AM
Flag(0)

ব্রণের কালো দাগ দ্রুত দূর করতে তুলা ডাবের পানি দিয়ে ভিজিয়ে মুখ আলতো করে পরিষ্কার করলে ভাল ফল পাবেন। শশা থেতলে মুখে লাগালেও দাগ দূর হয়।



এগুলোতে কাজ না হলে ডার্মাটলজিস্ট বা চর্ম রোগ বিশেষজ্ঞকে দেখিয়ে বিভিন্ন ক্রিম ব্যবহার করা যেতে পারে।

Sign in to Reply
Replying as Submit