প্রোগ্রামিং শেখার জন্য প্রাথমিক কি কি দক্ষতা থাকা দরকার?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 22, 2012 07:02 PM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 10, 2013 07:00 AM
Flag(0)

প্রোগ্রামিঙ্গের জন্য তেমন কিছু লাগবে না তবে অংকে ভাল হলে ভাল হয় । আর পরিশ্রমী হতে হবে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 10, 2012 02:04 PM
Flag(0)

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র হাসান স্যার একটা কথা বলেন- “প্রোগ্রামিং শিখতে কিচ্ছু লাগে না; শুধু লাগে common Sense”। আমিও তাই বলি- কেবল দরকার চিন্তা করার ক্ষমতা। বাকি পথ ক্লিয়ার।

তবে ভাই প্রোগ্রামিংএর প্রেমে পড়তে হবে। ভাবতে হবে সি/সি++/জাভা আমার গার্লফ্রেন্ড। তবেই পারবেন।

এই সময়ে জাভার অনেক মার্কেট আছে। জাভা শিখেন। ভালো করবেন। তবে ভালো করে শিখেন। শুভ কামনা।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 10, 2012 01:02 PM
Flag(0)

প্রোগ্রামিং শেখার জন্য অনেক কিছু জানতে হয় এইটা ভুয়া কথা। সুবিন ভাইের বই পড়েন আপনার সব ধারণা পাল্টে যাবে। তবে আপনি math এ ভালো লজিক ডেভেলপ করতে পারলে অনেক দূর যেতে পারবেন। তামিম শাহরিয়ার সুবিনের বই কিনতে পারেন। দাম পড়বে ১৪০/= টাকার মত। এটি নতুনদের জন্য খুবই উপযোগী।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 23, 2012 02:11 AM
Flag(0)

সি, সি++, পিএইচপি, জাভা এগুলো সম্পর্কে প্রাথমিক ধারণা থাকতে হবে।

Sign in to Reply
Replying as Submit