উবুন্টু আনইন্সটল করার পর উইন্ডোজ ৭ ইন্সটল করে হার্ডডিস্কের কিছু স্পেস খুজে পাচ্ছি না!

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 24, 2012 02:24 AM 2 Answers
Subscribe

আমার পিসির হার্ডডিস্কের স্পেস হচ্ছে ৫০০ জিবি। উবুন্টু ১২.০৪ ফুল ইন্সটল করার ‍সময় রুটের জন্য ১৫ জিবি আর সোয়াপ এরিয়ার জন্য ৪ জিবি বরাদ্দ দেই। কারণবশতঃ আমাকে উইন্ডোজ সেভেনে ফিরে আসতে হয়। এখন মাইকম্পিউটারে ৩ টি ড্রাইভ শো করছে। লোকাল ডিস্ক সি- ৫০ জিবি (প্রাইমারি) লোকাল ডিস্ক ডি- ২০ জিবি (প্রাইমারি) নিউ ভলিউম- ৩৯৭ জিবি (লজিকাল) এখন বাকী ৩৩ জিবি কীভাবে ফিরে পেতে পারি? আমি নতুন পিসি ইউজার। আন্তরিকভাবে সাহায্য চাই। ধন্যবাদ! আর হ্যাঁ, প্রাইমারি ও লজিকালের মধ্যে পার্থক্য কী?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 28, 2012 10:50 AM
Flag(0)

Run এ গিয়ে cmd লিখে এন্টার দিন। তারপর কালো উইন্ডোতে diskmgmt লিখে এন্টার দিন। নতুন একটি সফটওয়্যার ওপেন হবে তা থেকে আপনার হারানো স্পেস খুজে নিতে পারবেন। কাজ না হলে Acronis.Disk.Dir.11.0.216 লিখে গুগলে সার্চ দিন এবং সফটওয়্যারটি ডাউনলোড করে এই 32YMG9R8-CMKLM7RT-5QHDL3NL-JZHSC6SX-PR4MW9JA-9EYM59P7-DKNBBWFL-72P9VX7K সিরিয়াল ব্যবহার করে ইন্সটল করুন। কাজ হয়ে যাবে ইনশাল্লাহ। http://facebook.com/sbinashiq

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 13, 2012 01:30 AM
Flag(0)

হার্ডডিস্ক পুরোটা ফরম্যাট দিতে হবে আগের জায়গা ফিরে পেতে। আপনি যদি আপানার হার্ড ডিস্কের লাস্ট ড্রাইভে ইন্সটল ক্রতেন তাহলে এই সমস্যা হতো না। এখন বাকী ৩৩ জিবির জন্য ফরম্যাট দিতেই হবে।

প্রাইমারি পার্টিশনে থাকে অপারেটিং সিস্টেম। এটি বায়োস ছাড়া ফরম্যাট করা যায় না। লজিক্যালে অন্যান্য ডাটা থাকে। এটি ফরম্যাট করা যায় উইন্ডোজ থেকে, বায়োস ছারাই । 

Sign in to Reply
Replying as Submit

আইডিএম এ কিছু ডাউনলোড দিয়ে পরে তা পজ করে আবার রিজিউম বাটনে ক্লিক করলে আর ডাউনলোড শুরু হয় না কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 11, 2012 06:17 PM 5 Answers
Subscribe

কিছুদিন ধরে দেখছি আমি আইডিএম এ কিছু ডাউনলোড দিয়ে পরে তা পজ করে আবার রিজিউম বাটনে ক্লিক করলে আর ডাউনলোড শুরু হয় না। বরং আইডিএম আবার সেই ওয়েব পেইজে নিয়ে গিয়ে একেবারে আবার প্রথম থেকে ডাউনলোড করতে বলে। প্রথম দিকে এ সমস্যাটা ছেল না। সমস্যাটা ধরতে পারছি না কিছুতেই। উল্লেখ্য আমি টিটি থেকে ডাউনলোড করে আইডিএম ৬.১২ ব্যবহার করছি।

কেন হচ্ছে এটা?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

5 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 28, 2012 10:42 AM
Flag(0)

যে ফাইলটি Resume হয় না তার উপর রাইট ক্লিক করে Refresh Download Link ক্লিক করে সামান্য সময় অপেক্ষা করুন। হয়ে যাবে ইনশাল্লাহ। http://facebook.com/sbinashiq

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 12:22 AM
Flag(0)

আসলে কারনটা জানেন? আপনি ডাউনলোড করেন মিডিয়াফায়ার বা ঐ ধরনের সাইট থেকে। ওরা রিজম সুভিদা দেয়। আপনার ডাউনলোড চলাকালীন সময়ে ওরা আপনার আইপি লক করে রাখে। এবং আপনি পুশ করার এক দেড় ঘন্টা পর আপনি আর ডাউনলোড দিতে পারবেন না কারন ওরা একটা নিদৃষ্ট সময় আপনার আইপি ইনঅ্যাকটিভ অবস্থায় ওদের কাছে রাখে।তারপর সয়ক্রিয় ভাবে তা মুছে যায়। অর্থাত্‍ একটা নতুন লিঙ্ক লাগবে। আপনি যদি ডাউনলোডের আগে একটা ছোট কাজ করেন তবে এই ঝামেলা এড়াতে পারেন। http://www.bdalbum.com/2012/09/download-from-mediafire-by-uc-browser.html এটা ইউসির জন্য লেখা হলেও আইডিএমে একই ভাবে কাজ করে

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 10, 2012 12:01 AM
Flag(0)

যদি সাধারন ভাবে resume না হয় তাহলে নিচের ধাপ গুলো দেখতে পারেন যে ফাইলটি রিসিউম করতে চান তার উপর কার্সর রেখে রাইট বাটন এ ক্লিক করুন। তারপর Refresh Download Link এ ক্লিক করুন। তারপর আপনার ব্রাউজার এ একটি পেজ ওপেন হবে (যেখান থেকে প্রথমে ডাউনলোড করেছিলেন) এরপর আবার ডাউনলোড এ ক্লিক করুন। তাহলে দেখবেন একটি পপ আপ বার এ লেখা আশবে যে নতুন লিঙ্ক অ্যাড্রেস পাওয়া গেছে। তারপর আপনি আবার রিসিউম এ ক্লিক করবেন… তাহলে দেখবেন শুরু হয়ে গেছে

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 20, 2012 12:53 PM
Flag(0)

সকল সাইট Download Resume সুবিধা দেয় না । কোন ফাইল Download এর সময় সেটি Resume করা যাবে কিনা তা IDM-এ প্রদর্শন করে । যদি ফাইলটি Resumable হয়, তবেই আপনি পুশ করার পর পুনরায় রিজিউম করতে পারবেন । কখনও Resumable ফাইল Resume না হলে IDM-এর Refresh Download Link অপশনটি ব্যবহার করে দেখতে পারেন ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 12, 2012 12:59 PM
Flag(0)

Then click download . after that download will resuming

Sign in to Reply
Replying as Submit