বিবর্তনবাদ কি? এর জনক কে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 24, 2012 06:13 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 25, 2012 04:42 PM
Flag(0)

জনকের নাম স্যার চালস ডারউইন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 25, 2012 12:35 PM
Flag(0)

ধরুন, এক বনে প্রচুর হরিন আছে। হঠাত কোন কারনে সেই বনের সব ঘাস নষ্ট হয়ে যেতে লাগ্ল। হরিণের খাদ্য সংকট হল। হরিণরা বাধ্য হয়ে গাছের নীচের পাতাগুলো খেতে লাগল। পরবতিতে তাদের গলা লম্বা হতে লাগল। এভাবেই হরিণগুলো কয়েক প্রজন্ম পরে জিরাফ -এ পরিণত হ্ল।এটাকেই বিবতন বলে। এর জনকের নাম স্যার চালস ডারঊইন।

Sign in to Reply
Replying as Submit