গাইনি বিশেষজ্ঞ-দের পরামর্শ চাই

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 14, 2012 11:13 AM 3 Answers
Subscribe

 

আমার স্ত্রীর বয়স ২৭ বছর।বিবাহ হয়েছে ১২বছর আজ এবং দুই জন সন্তানের মা।সন্তানের বয়স ৯বছর এবং ৬ বছর।
 
প্রায় ৪-৫বছর আগে জরায়ুতে সমস্যা দেখা দেয়।চিকিৎসা নেওয়ার পর ঠিক হয়ে যায়।গত দুই দিন আগে হঠাৎ জরায়ুতে ব্যথা অনুভব করে।
 
চিন-চিন করে ব্যথা হইতেছে এবং মনে হচ্ছে জরায়ু অনেকটা নিচের দিকে নেমে আসছে।
উল্লেখ্য;সন্তান নেওয়ার আগে দুই বার এমার করানো হয়েছিল।
 
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 15, 2012 04:16 AM
Flag(0)

(বিঃদ্রঃ আমিও একজন এমবিবিএস)

আগেরজনের সাথে সহমত – এত অল্প বয়সে ইউটেরাইন প্রলাপ্স হওয়ার কথা না।

ব্যাথার কথা উল্লেখ করেছেন। জ্বর, জরায়ু থেকে ডিসচার্জ বা ব্লীডিং এধরণের আর কোনো উপসর্গ আছে কি?

যাকগে, আপাতঃদৃষ্টিতে ইনফেকশন বলেই মনে হচ্ছে। আর দেরী না করে গাইনী বিশেষজ্ঞের কাছে আপনার স্ত্রীকে নিয়ে যান।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 15, 2012 03:18 AM
Flag(0)

ভাই আমি গাইনি বিশেষজ্ঞ নই তবে একজন MBBS ডাক্তার । এখানে সম্ভবত কোন গাইনি বিশেষজ্ঞ নেই । আপনার প্রশ্নটির উত্তর নেই দেখে আমি ই লিখছি । ভাই আপনি লিখেছেন যে জরায়ু নিচে নেমে এসেছে । এই সমস্যার নাম uterine prolapse যা এ বয়সে হবার কথা নয়। তবে অনেক সময় জরায়ুর রাস্তাতে infection বা প্রদাহ হলে এরকম মনে হতে পারে । তাই এটা পরীক্ষা না করে কোন চিকিৎসা দেয়া সম্ভব নয় । তাই আপনাকে একজন ডাক্তার হিসেবে এটা পরামর্শ দিতে পারি যে দেরি না করে একজন গাইনি বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করুন । তিনি আপনার স্ত্রীর জরায়ু পরীক্ষা করে সঠিক সমাধান দেবেন । ধন্যবাদ……

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 14, 2012 01:44 PM
Flag(0)

ভাই, একটু পয়সা দিয়ে ডাক্তারের কাছে যান। ১০টা না ৫ টা না একটা বৌ, তার জন্য কিপটামি করে লাভ নাই।

Sign in to Reply
Replying as Submit