কখন সেক্স করলে মেয়েরা গর্ভবতী হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 04, 2013 07:41 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 29, 2014 09:19 PM
Flag(0)

মাসিক ঋতুচক্রের ৯ম দিনের আগের ও ২০শ দিনের পরের সময়টি নিরাপদ সময় এবং ৯ম-২০শ দিনের মধ্যকার সময়টিকে উর্বর সময় হিসাবে ধরা যায়, আর এর মধ্যেও দ্বাদশ থেকে ষোড়শ (মতান্তরে ১৩ম থেকে ১৭ম) দিনটি উর্বরতম সময়। এই উর্বর সময় সেক্স করলে গর্ভবতী হওয়ার সম্ভবনা বেশী। কিন্তু বিরল হলেও এটিও দেখা গেছে যে, মাসিক চক্রের যে কোনওদিন (তথাকথিত ঐ নিরাপদ সময়ের দিনগুলিসহ) মাত্র একবারের যৌনমিলনেও নারী গর্ভবতী হতে পারে অর্থাৎ বিরল ক্ষেত্রের মাসিক চক্রের যে কোন সময়ই ডিম্বকোষ বেরুতে পারে। তাই এই হিসাবে তথাকথিত নিরাপদ সময় বলে কিছু নেই। তবে এটি নেহাৎই ব্যতিক্রম।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 29, 2014 05:56 PM
Flag(0)

মাসিক শুরুর পর ৯ম দিন থেকে ১৯তম দিনে পর্যন্ত যৌন মিলন করলে আপনার স্ত্রী গর্ভবতী হওয়ার সম্ভাবনা বেশি। যদি মাসিক সাইকেল ২৮ দিনের হয়।

 

এ সম্পর্কে বিস্তারিত জানতে নিচের লিঙ্কটি দেখুন।

http://www.alphahomeocare.com/2013/07/contraceptive-pill.html 

 

আমার ওয়েব সাইটের ঠিকানা- http://www.alphahomeocare.com

Sign in to Reply
Replying as Submit