ইয়াবা ট্যাবলেট খেলে বমি হয় কি না ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 11:00 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2014 05:40 PM
Flag(0)

ভই নেশা জাতিয় যে কোন ঔষধ খেলেই বোমি হতে পারে…..

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 06, 2013 11:58 PM
Flag(0)

সাধারনত নাহ 🙂

Sign in to Reply
Replying as Submit

ইয়াবা ট্যাবলেট খেলে কি প্রকার অসুসস্থা বোদ করে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 10:58 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 11, 2014 01:40 PM
Flag(0)

যুক্তরাজ্যের ড্রাগ ইনফরমেশন এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী ইয়াবা ট্যাবলেটটি খেলে সাময়িক ভাবে উদ্দীপনা বেড়ে যায়।

Sign in to Reply
Replying as Submit

ইয়াবা ট্যাবলেট খেলে সেক্স কি পরিমান বরে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 10:45 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 07, 2013 12:07 AM
Flag(0)

সেটা নির্ভর করে কে খাচ্ছে তার উপর

Sign in to Reply
Replying as Submit

ইয়াবা ট্যাবলেট খেলে কি হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2013 10:34 PM 3 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2014 05:44 PM
Flag(0)

য়াবা ট্যাবলেট খেলে সেক্স অত্যাদিক পরিমান বৃদ্বি পায়..

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 07, 2013 08:53 AM
Flag(0)
-১৯১৯ সালে জাপানিরা ওষুধ হিসেবে ইয়াবা তৈরির পরিকল্পনা করে।  
-এর পরবর্তী সময়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন জার্মান প্রেসিডেন্ট এডলফ হিটলার তার মেডিকেল চিফকে আদেশ দিলেন দীর্ঘ সময় ব্যাপি যুদ্ধক্ষেত্রের সেনাদের যাতে ক্লান্তি না আসে এবং উদ্দীপনায় যুদ্ধ চালিয়ে যেতে পারে বা বিমানের পাইলটের নিদ্রাহীনতা, মনকে উৎফুল, চাঙ্গা রাখার জন্য একটা কিছু আবিস্কার করতে।টানা ৫ মাস রসায়নবিদগণ চেষ্টা চালিয়ে মিথাইল অ্যামফিটামিন ও ক্যাফেইনের সংমিশ্রনে তৈরি করলেন ইয়াবা।  
-প্রথমদিকে ইয়াবা যৌনউত্তেজক বড়ি হিসাবে বাজারে পরিচিত ছিলো। কিন্তু দীর্ঘদিন সেবনের ফলে যৌন ক্ষমতা হ্রাস পেতে পারে। যুক্তরাজ্যের ড্রাগ ইনফরমেশন এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী ইয়াবা ট্যাবলেটি খেলে সাময়িক ভাবে উদ্দীপনা বেড়ে যায়। কিন্তু এর পার্শ্বপ্রতিক্রিয়া হেরোইনের চেয়েও ভয়াবহ। নিয়মিত ইয়াবা সেবন করলে মস্তিস্কে রক্ত ক্ষরন, নিদ্রাহীনতা, খিঁচুনি,ক্ষুধামন্দা এবং মস্তিস্ক বিকৃতি দেখা যেতে পারে। ইয়াবা গ্রহণের ফলে ফুসফুস, কিডনি সমস্যা ছাড়াও অনিয়মিত এবং দ্রুতগতির হৃদস্পন্দনের মতো সমস্যা দেখা দিতে পারে। অতিরিক্ত হারে ইয়াবা গ্রহণ হাইপারথার্মিয়া বা উচ্চ শারীরিক তাপমাত্রার কারণ হতে পারে। অভ্যস্ততার পর হঠাৎ ইয়াবার অভাবে সৃষ্টি হয় আত্মহত্যা প্রবণতা এবং হতাশা।দীর্ঘদিন ধরে ইয়াবা খেলে স্মরণশক্তি কমে যায়, সিদ্ধান্তহীনতা শুরু হয় এবং কারও কারও ক্ষেত্রে সিজোফ্রেনিয়ার লক্ষণ দেখা দেয়। অনেকে পাগল হয়ে যায়। ডিপ্রেশন বা হতাশাজনিত নানা রকম অপরাধ প্রবণতা বৃদ্ধি পায়, এমনকি অনেকে আত্মহত্যাও করে থাকে। এছাড়া হার্টের ভেতরে ইনফেকশন হয়ে বা মস্তিষ্কের রক্তনালী ছিঁড়েও অনেকে মারা যান। অনেকে রাস্তায় দুর্ঘটনায় পতিত হন। কেউ কেউ টানা সাত থেকে ১০ দিন জেগে থাকেন।  
তথ্যসূত্রঃ  
United Nations Office on Drugs and Crime United Nations Office on Drugs and Crime
Wikipedia Wikipedia
প্রথম আলো প্রথম আলো
সময় ব্লগ সময় ব্লগ
বাংলা হেলথ  
FaceBook FaceBook

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 07, 2013 12:05 AM
Flag(0)

শরীর চাঙ্গা হয়, ঘুম কমে যায়। ক্ষুদা কমে যায়, আর আস্তে আস্তে বিবেকবোধ লুপ্ত হয়

Sign in to Reply
Replying as Submit

বেগুন খেলে কি উপকার হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 26, 2013 03:35 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 12, 2014 09:46 PM
Flag(0)

বেগুন খেলে চুলকানি হয়, আমার চোখে কোন উপকার নেই।

Sign in to Reply
Replying as Submit