জন্ডিসে কেন পানীয় খেতে বলা হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 04:22 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2014 06:15 PM
Flag(0)

পনি সরির কে ঠান্ডা রাখে তাই জন্ডিস হলে পানি খেতে বলা হয়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 16, 2012 10:36 AM
Flag(0)

যেহেতু জন্ডিসে বমি হয়, এর ফলে শরীর থেকে পানি বের হয়ে যায়। ডিহাইড্রেশন বা পানিশুণ্যতা এড়ানোর জন্য পানীয় খেতে বলা হয়। তাছাড়া, পর্যাপ্ত পানি খেলে মুত্রের সাহায্যে রক্তের অতিরিক্ত বিলিরুবিন ও বেশী নিষ্কাশিত হয়ে যায়।

Sign in to Reply
Replying as Submit

বিষাক্ত ইঞ্জেকশনে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীকে ইঞ্জেকশন প্রয়োগের সময় তার হাত এ্যাল্কোহল দিয়ে বিশুদ্ধ করা হয় কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 03:00 AM 0 Answers
Subscribe

 

বিষাক্ত ইঞ্জেকশনে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীকে ইঞ্জেকশন প্রয়োগের সময় তার হাত এ্যাল্কোহল দিয়ে বিশুদ্ধ করা হয় কেন? এই কাজটি কে করেন?
 
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

খুশকি কি? এটি কেন হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 02:57 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 24, 2012 11:44 PM
Flag(0)

রুক্ষতার ফলে ত্বকের যেসব উপসর্গ দেখা যায় তার মধ্যে শীতকালে খুশকি সবার ক্ষেত্রে সাধারণ একটি সমস্যা। খুশকির ফলে চুল কমে যায়। মসৃণতা ও ঔজ্জ্বল্যেও ভাটা পড়ে। ফলস্বরূপ চেহারায় চলে আসে পানসে ভাব। শীতের শুরুতেই তাই খুশকির সমস্যাকে গুরুত্বের সঙ্গে মোকাবিলা করা উচিত। সপ্তাহে দুই থেকে তিন দিন নারকেল তেল ভালোভাবে ঘষে মাথার ত্বকে লাগাতে হবে। আধা ঘণ্টা রেখে একটি তোয়ালে গরম পানিতে ভিজিয়ে পুরো মাথায় পেঁচিয়ে রাখতে হবে। গরম ভাপ ত্বকের কোষ খুলে ময়লা বেরিয়ে যেতে সাহায্য করে।

Sign in to Reply
Replying as Submit

“অপারেশন মারমেইড ডন” কেন করা হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 01:41 PM 1 Answers
Subscribe

"অপারেশন মারমেইড ডন" কেন করা হয়?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 20, 2012 12:35 AM
Flag(0)

অপারেশন মারমেইড ডন নামে বিদ্রোহীদের ত্রিপোলি অভিযান।

Sign in to Reply
Replying as Submit

জামার বোতাম ছেলেদের ডানপাশে আর মেয়েদের বামে থাকে কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 19, 2012 09:16 PM 1 Answers
Subscribe

জামার বোতাম দেখা যায় ছেলেদের ডানপাশে আর মেয়েদের বামে থাকে। এটা কেন?

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 13, 2013 03:24 AM
Flag(0)

বর্তমানে নিতান্তই পার্থক্য বোঝানোর জন্য হতে পারে তবে জামার বোতাম ডানপাশে এবং ছিদ্রটি বাঁদিকে থাকায় লাগানো যায় বেশ সহজে। ছেলেদের জামার বোতাম ডানে হলেও, মেয়েদেরটা কিন্তু বামে।কারণ, প্রথম যখন বোতাম আবিষ্কার হয়, এটি ছিল বেশ মূল্যবান এবং একমাত্র অবস্থাসম্পন্ন কারও বোতাম লাগানো জামা পরা সম্ভব ছিল। এদিকে আবার ওই সময়ে অবস্থাসম্পন্ন বাড়ির মেয়েরা জামা নিজের হাতে পরতেন না। পরিচারিকা পরিয়ে দিত। যেহেতু পরিচারিকা মেয়েটির সামনে দাঁড়িয়ে জামার বোতাম লাগাত তাই পরিচারিকার সুবিধার জন্য জামার বোতাম থাকত বামে। সেই রেওয়াজটি এখনও রয়ে গেছে।

Sign in to Reply
Replying as Submit

কনে সর্বদা বরের বামে থাকে কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 19, 2012 09:14 PM 1 Answers
Subscribe

কনে সর্বদা বরের বামে থাকে কেন? এর কোন কারণ বা ইঙ্গিত আছে কী? অভিজ্ঞদের জানা থাকলে জানান।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 13, 2013 03:29 AM
Flag(0)

যে যুগে বর পাশের গ্রাম বা রাজ্য হতে তার পছন্দনীয় পাত্রীকে বা কনেকে তুলে আনতেন বা অনেকটা জোর করে বিয়ে করতেন। এমন প্রায়ই হত বৌ নিয়ে নিজের বাড়ি ফিরবার পথে কনের রূপমুগ্ধ অন্য কারও দ্বারা বা কনের আত্মীয়-পরিজনের হামলার মুখোমুখি হতে হত। এমন পরিস্থিতি মোকাবিলার জন্য বর কনেকে রাখত বামে আর ডান হাত রাখত কোমরে রাখা তলোয়ারের উপর ।

আজো সেই প্রথা চলে আসছে ।

Sign in to Reply
Replying as Submit

Directory Submission কেন করব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Aug 31, 2012 01:13 PM 1 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 25, 2012 11:56 PM
Flag(0)

apnar site er visitor baranor jonno.

Sign in to Reply
Replying as Submit