গুগল ম্যাপে আপনার ঠিকানা যোগ করে দেওয়ার কার্যক্রম হাতে নিয়েছে AnswersBD

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 26, 2012 02:33 PM 2 Answers
Subscribe

মহান আল্লাহ'র নামে শুরু...

আপনার ঠিকানা গুগল ম্যাপে যোগ করে দেওয়ার মধ্য দিয়ে AnswersBD এর প্রথম কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

আশা করি দেশের জন্যে সামান্য অবদান রাখবে।

গুগল  ম্যাপ" জিনিস টা কি ?

প্রামারী স্কুলে পড়া অবস্থায় দেশের ম্যাপ দেখেছেন নিশ্চয় ? আবার মনে করিয়ে দেই একবার দেখে নেন...দক্ষিনে বংঙ্গপসাগর আর চারিদিকে ভারত এককোনায় মায়ানমার এই হল আমাদের সোনার বাংলাদেশ

google map bd

তাহলে এবার গুগল এর ম্যাপ দেখাই,

আগেই জেনেছেন নিশ্চই!  তাহলে ম্যাপ নিয়ে প্যচাল অফ আবার আসেন কাজের কথায়

গুগল মামু এইটা কি কাজে তৈরী করল ?

হ্যা কাজ আছে জবর!

নতুন জায়গায় যাইবেন কে বাটপাড় আর কে পকেটমার চিনবেন কেমনে ? কাউরে বিশ্বাস নাই ভাই আমাকে এই ঠিকানা টা একটু খুজে দেন, নতুন জায়গায় ট্যাক্সি, রিকসা ভাড়া করবেন তো একটু বেশি ভাড়া গুনতেই হবে , তাই বলে কি আর ট্যুরে জাইবেন না নাকি ?

নো টেনশন!

পকেটে একটা ভাল মোবাইল নেন আর ইন্টারনেট সংযোগ রাখুন, আর চোখ রাখুন গুগল ম্যাপ এর উপর .... আর বাসা থেকে কেউ ডির্স্টাব করলে বলবেন আমি এখন ট্যুরে আছি!

এক গুগল ম্যাপেই পেয়ে যাবেন আপনার নতুন এলাকার খবরাখবর

নতুন এলাকায় থাকার জন্যে হোটেল খুজবেন ?

কোথায় মার্কেট আছে জানতে চান ?

জরুরী প্রয়োজনে হাসপাতাল টা কোথায় ?

আবহাওয়া যাচ্ছে কেমন নতুন এলাকায় ?

ব্যাংক থেকে টাকা তুলবেন ATM বুথটা কতদুর ?

রাস্তায় নেমেছেন সামনে কি জ্যাম নাকি ভাঙ্গা রাস্তা অপেক্ষা করছে ?

আচ্ছে বাদ দেন ধরুন আপনার ট্যুর করার মত টাকা নাই তাহলে

বাড়িতে বসে থাকেন আর গুগল ম্যাপ দিয়েই পুরা বিশ্ব ভ্রমন করতে থাকেন(ফ্রী)

আপনি কি রাস্তায় হেটে চলার স্বাদ পেতে চাইছেন ?

তাহলে আপনার ইচ্ছা পুরন হোক

street view চলে যান..... তবে সমস্যা হল হেটেই আপনাকে যেতে হবে ভাল ভাবে দেখার জন্যে আশেপাশেটা

তবে দুঃখজনক হলেও সত্য যে শুধুমাত্র ঢাকা এবং বিভাগীয় কয়েকটি জেলা ছড়া অনেকাংশে বাংলাদেশের ম্যাপ যতেষ্ট তথ্য নাই হয়তো আপনার গ্রাম তো দুরের কথা থানাটির নামও এখনো গুগল ম্যাপে দেখতে পারেন না !!!!

আর এই তথ্য যোগ করার কাজ গুগল করে না বরং আমাকে আপনাকেই করতে হবে সেচ্ছাসেবী হিসেবে...

ভবিষ্যতে এর নানামুখী ব্যবহার অনেক বাড়বে

আমি কি আমার গ্রামের ঠিকানা যোগ করে দিতে পারব ?

উত্তর হ্যা, অবশ্যই পারবেন আর এজন্যে আপনাকে গুগল ম্যাপ এডিট করা শিখতে হবে   যা খুবই সহজ কাজ....

চাইলে এই পোষ্টটি পরে ফেলতে পারেন

http://www.techtunes.com.bd/internet/tune-id/87220

আর না পারলে  আপনার ঠিকানা যোগ করে দিতে আমরা প্রস্তুত, এর জন্যে আমাদের প্রয়োজনীয় তথ্য দিতে হবে

এবং এই ফরমটি পুরন করতে হবে

https://docs.google.com/spreadsheet/embeddedform?formkey=dGpXaXBUUnFfSUliSnlDQjhfd1UwZmc6MQ

*প্রতিটি ঠিকানার জন্যে আলাদা ভাবে তথ্য সাবমিট করবেন

*দয়া করে শুদ্ধ বানান এ তথ্য লেখার চেষ্টা করবেন

*আপনার ঠিকানা সম্পর্কিত একটি ছবির লিঙ্ক দেওয়ার চেষ্টা করবেন

*ব্যবসায়িক প্রতিষ্ঠানের ঠিকানা হলে  ফোন নম্বার ইমেইল ঠিকানা, ওয়েব সাইট দিতে পারেন



আপনিও অংশ গ্রহন করতে পারেন সেচ্ছাসেবী হিসেবে!

আপনাকে আমন্ত্রন রইল এই কার্যক্রমে অংশ গ্রহন করে দেশের জন্যে সামান্য অবদান রাখার, যেহেতু সারা বাংলাদেশ আমাদের কার্যক্রম এর আওতায় আছে তাই আমাদের একার পক্ষে সকল ঠিকানা গুগল ম্যাপে যোগ করা একটু কষ্টকর হয়ে যাবে, তাই আপনার এলাকা থেকে যে ঠিকানা গুলোর অনুরোধ আসবে সেই ঠিকানা গুলোর দায়িত্ব আপনাদের মাঝে ভাগ করে দেওয়া হবে

যোগাযোগ করার জন্যে মেইল পাঠান এই ঠিকানায়ঃ  answersbd.com@gmail.com

**সেচ্ছাসেবী হিসেবে অংশ গ্রহন করতে চাইলে অবশ্যই পুর্বে গুগল ম্যাপ এডিট করার অভিজ্ঞতা থাকতে হবে।

এই কার্যক্রম কয়েক মাস ধরে চলবে এজন্যে যারা গুগল ম্যাপ এডিট করতে জানেন না তারা সময় করে শিখে নিতে পারেন  এবং আমদের কার্যক্রমে স্বেচ্ছাসেবী হিসেবে ভবিষ্যতে অংশ গ্রহন করতে পারেন।



এই কার্যক্রমে আপনার সহযোগিতা, অংশগ্রহন, পরামর্শ একান্ত কাম্য.....

আয়োজনেঃ
AnswersBD.com

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 13, 2012 06:15 PM
Flag(0)

ভালো চিন্তা 🙂 ভালো লাগলো… সময় হলে আমিও কাজে যোগ দিবো।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 02:41 PM
Flag(0)

Apnake ovinondon amon mohan ekti uddog grohon korar jono! Mobile theke ki ei mohan uddoger shate jorito thka jabe? Thanks! *FM*

Sign in to Reply
Replying as Submit