আমার কম্পিউটার অন হওয়া সাথে সাথে বন্ধ হয়ে যায়।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Feb 28, 2014 12:31 PM 3 Answers
Subscribe

আমার কম্পিউটার পাওয়ার দেওয়ার পর আবার পাওয়ার ছেড়ে দেয়। কয়েকবার অন করার পর অন হয়। মাঝে মাঝে স্টার্ট সুইচ চাপার পর পাওয়ার ছেড়ে দেয় এবং দুই তিন সেকেন্ড পর কম্পিউটার চালু হয়।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 03, 2014 07:08 PM
Flag(0)

আপনার পিসির পাওয়ার সাপ্লাই চেঞ্জ করে দেখতে পারেন। মনে হয় ঠিক হয়ে যাবে। এই রকম সমস্যা আরও একটা কারনে হতে পারে সেটি হলো বায়োসের ব্যাটারিটি খুলে পিসি অন করুন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Mar 02, 2014 06:43 PM
Flag(0)

আমারও একই সমস্যা ছিল। আসলে এই সমস্যাটি এমন একটি সমস্যা যা না দেখে সঠিক ভাবে বলা যায় না যে কোথায় সমস্যা আছে। তবে এককথায় বলা যেতে পারে যে আপনার সিপিইউতে যেকোন জায়গায় বিশেষ করে পাওয়ার সাপলাই বা মাদারবোর্ডেও সমস্যা থাকতে পারে। তবে অনেক সময় সাটা সংযোগ গুলোতেও সমস্যা থাকে। তাই যদি হার্ডওয়্যার সম্পর্কে ধারণা থাকে তাহলে আপনার সিপিইউ এর সম্পূর্ণ যন্ত্রাংশ গুলো খুলে ভালো করে পরিষ্কার করে আবার নতুন করে সংযোগ করুন এবং পারলে নতুন একটি উইন্ডোজ সেটআপ দিন যদি উইন্ডোজ সেটআপ না দিতে পারেন তাহলে এখানে গিয়ে http://www.techtonesbd.com/windows-7-installation/ উইন্ডোজ সেটআপ দেওয়া শিখতে পারেন।

আর যদি এতো কিছু না বুঝেন তাহলে সরা সরি সার্ভিসিং সেন্টারে চলে যান এটাই সর্বোত্তম।

আর পিসি ঠিক করার পর যত্ন নেওয়ার জন্য নিচের লিংকে যেতে পারেন। http://www.techtonesbd.com/%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%aa%e0%a6%9f%e0%a6%aa-%e0%a6%95%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%95%e0%a7%87-%e0%a6%af%e0%a6%a4%e0%a7%8d/

ধন্যবাদ সবাইকে। আশা করছি সকলেই উপকৃত হয়েছেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 28, 2014 04:56 PM
Flag(0)

খুব সম্ভবত আপনার পিসির পাওয়ার সাপ্লাই অথবা মাদারবোর্ড এর সমস্যা থাকতে পারে

অন্য আরেকটি পিসির সাথে পাওয়ার সাপ্লাই পরিবর্তন করার সুযোগ থাকলে করে দেখতে পারেন তা না হলে চালু হবার সময় কোন বীপ শুনেতে পান কিনা খেয়াল করুন

এছাড়া পিসি খুলে পরিষ্কার করে দেখতে পারেন অনেক সময় ধুলাবালি এর কারনে কোন কানেকশন ঢিলা হয়ে যেতে পারে

অন্যাথায় এভাবে না চালিয়ে কোন সার্ভিস সেন্টার এর সাথে যোগাযোগ করা খুব ভাল হবে না হলে এভাবে চলাতে থাকলে আরো সমস্যা বাড়বে

ধন্যবাদ

Sign in to Reply
Replying as Submit