কলেজ পর্যায়ে বাংলাদেশের সবচেয়ে পুরনো শিক্ষাপ্রতিষ্ঠান কোনটি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 11:24 PM 1 Answers
Subscribe

 

কলেজ পর্যায়ে বাংলাদেশের সবচেয়ে পুরনো শিক্ষাপ্রতিষ্ঠান কোনটি? কবে সেটি প্রতিষ্ঠা করা হয়?
 
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 22, 2012 01:03 PM
Flag(0)

Dhaka College

Sign in to Reply
Replying as Submit

বাংলাদেশে সরকারি মেডিকেল কলেজ কয়টি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 21, 2012 07:35 PM 4 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 14, 2012 01:55 AM
Flag(0)

বাংলাদেশে চিকিৎসা মহাবিদ্যালইয়ের সংখ্যা- ৬২ টি (সরকারি ১৯টি, বেসরকারি ৪৩টি)
Ref. “The Royal Guaid”, 21st Edition, Page: 1862

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 04:21 AM
Flag(0)

মোট ২৬ টি। যথাঃ-

Dhaka Medical College
Chittagong Medical College
Sir Salimullah Medical College
MAG Osmani Medical College
Mymensingh Medical College
Rajshahi Medical College
Sher-E-Bangla Medical College[3]
Kalihati Medical College,Tangail
Comilla Medical College
Khulna Medical College

Shaheed Ziaur Rahman Medical College
Rangpur Medical College,
Dinajpur Medical College
Faridpur Medical College
Shaheed Suhrawardy Medical College
Pabna Medical College
Armed Forces Medical College, Dhaka, Bangladesh[Under Ministry of Defense]
Noakhali Medical College
Cox’s Bazar Medical College
Jessore Medical College
Shahid Syed Nazrul Islam Medical College, Kishoreganj
Kushtia Medical College
Satkhira Medical College
Sheikh Sayera Khatun Medical College, Gopalganj
Govt. Unani and Ayurvedic Medical College

Govt. Homeopathic Medical College [mirpur-14,dhaka. #01721356343]

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 12:14 AM
Flag(0)

বাংলাদেশে সরকারি মেডিকেল কলেজ =১৯ টি

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 21, 2012 07:48 PM
Flag(0)

আমাদের দেশে মোট ২২ টি সরকারি মেডিকেল কলেজ আছে।

Sign in to Reply
Replying as Submit