ওয়েব ডিজাইন শিখার জন্য ভাল কিছু প্রতিষ্ঠান এর নাম ও ঠিকানা দরকার?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 24, 2012 09:18 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Mar 08, 2013 02:33 PM
Flag(0)

আমার মতে বাংলাদেশে এই দুটি প্রতিষ্টান ভাল সার্ভিস দিচ্ছে
1. www.devsteam.com/

2. www.technobdtraining.com/

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 06, 2013 11:14 AM
Flag(0)

web design-এর বেশীর ভাগ প্রতিষ্ঠানই ভূয়া।’আনন্দ মাল্টি-মিডিয়ায়’ দেখতে পারেন। যদি বয়স কিংবা আগ্রহ থাকে তবে কমপিউটারে ‘diploma’ করতে পারেন। ৪ বছর লাগবে সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি শ্যামলী,প্রোগ্রেসিভ,আকিজ ইত্যাদি প্রতিষ্ঠান আছে। ধন্যবাদ

Sign in to Reply
Replying as Submit

কোন সাইট থেকে ওয়েব ডিজাইন ভালো শেখা যাবে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 14, 2012 02:25 PM 15 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

15 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 18, 2014 06:28 PM
Flag(0)

ইংলিশ সাইট: – http://www.w3schools.com/

বাংলা সাইট:- http://www.webcoachbd.com/

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 06, 2013 11:23 AM
Flag(0)

আমার যতটুকু ধারনা আছে, নূতন হলে সাইট থেকে শিখে সুবিধা করতে পারবেন না। নেটে বাংলা সাইটগুলোতে প্রচুর লেখা আছে। বাজারে বাংলা বই আছে। এগুলো আগে দেখুন। তারপর you tube-এ প্রচুর বাংলা-ইংরেজী ফ্রি tuto আছে। তারপর ইংরেজী সাইট ও টরেন্টে প্রচুর দামী ইংরেজী tuto আছে, সেগুলো দেখুন। নূতন হলে প্রচুর সময় লাগবে। ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 07, 2012 02:45 PM
Flag(0)

w3school.com is the best solution for the starter.

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 03, 2012 01:43 AM
Flag(0)

ইংরেজীতে এ w3schools.com বাংলায় www.webcoachbd.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 25, 2012 03:07 AM
Flag(0)

ইংরেজীতে শিখতে চাইলে w3schools.com

আর বাংলায় শিখতে চাইলে www.techtweets.com.bd

tutorialbd.com

bdtutorial24.com 

pchelplinebd.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 22, 2012 04:38 PM
Flag(0)

w3schools.com, lynda.com এ আপনি আপনার প্রয়োজনীয় সব কিছুই শিখতে পারবেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 15, 2012 06:22 AM
Flag(0)

tizag.com ও আছে। দেখতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 09, 2012 04:53 AM
Flag(0)

w3schools.com

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 16, 2012 05:00 AM
Flag(0)

ইংলিশ এ w3schools.com বাংলায় http://www.webcoachbd.com এছাড়াও http://tutorialbd.com/ এ টিউটরিয়াল ছাড়াও বাংলায় বই ও পাবেন। আর youtube এ বাংলায় ভিডিও পাওয়া যায়। http://bdgeeks.com/ এখানে বাংলায় অনেক ধরনের টিউটরিয়াল আছে। আর google তো আছেই। টরেন্ট থেকে lynda.com এর ভিডিও নামাতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 16, 2012 04:16 AM
Flag(0)

ছদ্মনামী ভাই, আপনি ভালো হবে এই ক্ষেত্রে কোন প্রতিষ্ঠানের কাছে গেলে । ইন্টারনেটে যা আছে সেটা তো আপনি পরে রিভাইস বা ঝালাইয়ের কাজ হিসেবে চালিয়ে নিতে পারবেন । কিন্তু, সবকিছুরই যেহেতু একটি গতানুগতিক ধারা আছে, তেমনি আপনি প্রথমে হাতে কলমে শিখুন । এক্ষেত্রে আজকাল অনেক ভালো ভালো প্রতিষ্ঠান আছে । এই টাইপের কাজ গুলো যেগুলো দিয়ে চমৎকার ভাবে ফ্রিল্যান্সিঙ্গের মাধ্যমে নিজেকে এগিয়ে নেয়া যায় সেগুলো একটু কষ্ট করে মেনুয়ালি শেখায় উত্তম বলে আমি মনে করছি ।

ধন্যবাদ ।

Sign in to Reply
Replying as Submit