ওজন বাড়াতে চাই। কী করবো?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 15, 2012 05:40 AM 4 Answers
Subscribe

আমার বয়স ২৪। আমি খুবই skinny. সবাই আমাকে দেখলে বলে আমি এই স্বাস্থ্য নিয়ে চলি কীভাবে? আমি আমার স্বাস্থ্য বাড়াতে চাই। কারো কোনো পরামর্শ আছে?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 10:30 PM
Flag(0)

বেশী বেশি চর্বীওয়ালা জিনিস খান ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 12, 2013 09:03 PM
Flag(0)

আপনার উচ্চতা অনুযায়ি ওজন ঠিক আছে কি না জানাননি যেটা খুব দরকার সাধারণত এবয়সে অনেকেই এই সমস্যয় ভুগে থাকেন

তবে খেয়াল রাখা দরকার কিছু খারাপ অভ্যাস আছে কিনা যেমনঃ

১। হস্ত মৈত্থুন
২। ধুম পান
৩। নারীর সঙ্গ(অবিবাহিত দের জন্যে)
৪। রাত জাগা
৫। অতিরিক্ত টেনশন
৬। অরুচি
৭। গ্যাস এর সমস্যা বা এসিডিটি
 
প্রথমে এগুলো এর চিকিৎসা করতে হবে যদি কোন একটা থেকে যায় তাহলে কিন্তু ওজন বাড়াবার যে চেষ্টাই আপনি নেন না কেন সেটা ব্যর্থ হবে…

এমনকি এঅবস্থায় যদি ওজন বাড়াবার ওষুধ কান তাহলে এর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যা আপনার জীবনের এবং শরীরের জন্যে খুবই ঝুকি পুর্ন

এওবস্থায় আপনি যদি মনে করেন উপরের সমস্যা গুলো নাই তারপরও আরেক বার বলব আপনার অন্য কোন রোগ আছে কিনা তা ভাল করে দেখে নিতে

তবে দ্রুত ওজন বাড়াবার চেষ্টা সবসময় ত্যাগ করবেন

সাধারণত একজন মানুষের স্বাভাবিক এবং নিয়মিত খাবার এর মধ্য দিয়ে শরীর পরিমিত থাকার কথা

যদি সম্ভব হয়

১। প্রতিদিন ১টি বা দুইটি সিদ্ধ ডিম খাবেন
২। প্রতিদিন ৩-৫ লিটার পানি পান করবেন
৩। প্রতিদিন এক গ্লাস দুধ খাবেন
৪। খালি পেটে কোন সময়ের জন্যে থাকবেন না (ক্ষিধে লাগলেই হালকা কিছু খেতে পারেন)
৫। প্রতিদিন সকাল এবং রাতে খাবারের পর ১ চা চামচ করে মধু খেতে পারেন


এছাড়া আরো তথ্যের জন্যে নিচের লিঙ্ক গুলো দেখতে পারেন

http://www.sasthabangla.com/know-yourself/tips/fitness-tips/414

http://www.somewhereinblog.net/blog/noall/29669062

ওজন বাড়াবার জন্য খাদ্য

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 15, 2012 03:06 PM
Flag(0)

প্রোটিন আছে এমন খাবার বেশি বেশি করে খেতে হবে বিশেষ করে ডিমের সাদা অংশ, মুরগির মাংস, দুধ, আর প্রতিদিন কম করে হলেও এক গ্লাস দুধ সাথে এক চামচ মধু ।

আশা করছি দুই মাসই যথেষ্ট যদি নিয়ম মতো খান ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 15, 2012 12:24 PM
Flag(0)

আমি নিজে এই সমসার মধ্য দিয়ে গেসি এক সময়
আপনার জন্য আমার সাজেসন হবে
জিম এ ভর্তি হয়ে যান, প্রথম ৩/৪ মাস তেমন কোনো রেজাল্ট পাবেন না এই সময় এ খাব তে তেমন রুচিও আসবে না কিন্তু ধর্য হারাবেন না
অনেকে হয়ত টিটকারী দিবে আপনাকে
জাস্ট এড়িয়ে যাবেন ৬ /৮ মাস টানা করতে পারলে এবং খাওয়া ঠিক মত হলে দেখবেন সাস্থ্য ভালো হয়ে যাচ্ছে

Sign in to Reply
Replying as Submit