একাডেমি এওয়ার্ড (অস্কার) কি? কবে থেকে দেওয়া হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 25, 2012 11:48 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 02:17 AM
Flag(0)

একাডেমি পুরস্কার (ইংরেজিAcademy Award) বা অস্কার (Oscar) হলো একাডেমি অফ মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেস (AMPAS) কর্তৃক প্রদত্ত একটি বার্ষিক পুরস্কার, যেখানে রূপালি জগতের অসাধারণ পেশাদার যেমন পরিচালকঅভিনেতা, এবং লেখকদের কাজকে সম্মানে ভূষিত করা হয়। যে আনুষ্ঠানিক পর্বের মাধ্যমে পুরষ্কারগুলো প্রদান করা হয় তা পৃথিবীর সেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দলভুক্ত। তাছাড়া এটি গণমাধ্যমের সবচেয়ে পুরনো পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সারা বিশ্বে সর্বাধিক সংখ্যক মানুষ এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি উপভোগ করে থাকেন। একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান হয়। ২০০১ খ্রিস্টাব্দ থেকে ২০১২ পর্যন্ত হলিউডের কোডাক থিয়েটারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২০১৩ খ্রিস্টাব্দ থেকে লস অ্যাঞ্জেলেসের নকিয়া থিয়েটারে অস্কার প্রাদন অনুষ্ঠিত হবে মর্মে সিদ্ধান্ত হয়েছে।

অস্কার প্রথম ১৯২৯ সালের ১৬ই মে তারিখে Hollywood Roosevelt Hotel এ ২৭০ জন অতিথির উপস্থিতিতে উনুষ্ঠিত হয়।

তথ্যসূত্রঃ

১. https://google.com/…
২. http://en.wikipedia.org/wiki/Academy_Award
৩. http://bn.wikipedia.org/wiki/একাডেমি_পুরস্কার

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 12:33 AM
Flag(0)

সকল ফিল্ম এওয়ার্ডের মাঝে এটিই বিখ্যাত ..যখন এই পুরুস্কার প্রদানের অনুষ্ঠানটি টেলিভিশনে দেখানো হয় , বিশ্বের প্রায় এক বিলিয়ন লোক এটি দেখে ..১৯২৯ সালে এই পুরুস্কার প্রদানের রেওয়াজ চালু হয় ..

Sign in to Reply
Replying as Submit