গ্র্যামি এওয়ার্ড কি? কবে থেকে দেওয়া হয়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 25, 2012 11:54 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 02:22 AM
Flag(0)

গ্র্যামি এ্যাওয়ার্ড আমেরিকার ন্যাশনাল আক্যাডেমি অফ রেকর্ডিং আর্টস এন্ড সাইন্সেস কর্তৃক প্রবর্তিত বার্ষিক পুরস্কার যা সঙ্গীত শিল্পে অসাধারণ কৃতিত্ত্বের প্রদান করা হয়। এটি ১৯৫৮ সালে প্রবর্তিত হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেসে উনুষ্ঠিত হত। এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার।

তথ্যসূত্রঃ

১. http://bn.wikipedia.org/wiki/গ্র্যামি_এ্যাওয়ার্ড

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 26, 2012 12:34 AM
Flag(0)

১৯৫৯ সাল এমেরিকাতে মিউজিকের উপর এই পুরুস্কার দেওয়া চালু হয় …স্যার জর্জ সলটি এই পুরুস্কার প্রাপ্তিতে সবার থেকে এগিয়ে আছেন , যিনি ৩৮ বার এই পুরুস্কার জিতেছিলেন .

Sign in to Reply
Replying as Submit