পেনড্রাইভ দিয়ে উইন্ডোজ ৭ কিছু সময় সেটআপ হওয়ার পর রিস্ট্রাট নিয়ে আবার নতুন করে হচ্ছে?প্লিজ..

Administrator Member Since Oct 2016
Flag(0)
Nov 04, 2013 06:41 PM 0 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

0 Answers
Sort By:

কিভাবে উইন্ডোজ এর ব্যাকআপ তৈরি করব.প্লিজ ভাই কেউ জানলে দয়া করে জানবেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2013 02:13 PM 2 Answers
Subscribe

আমার উইন্ডোজ প্রায় ক্রস হয়. এখন কিভাবে উইন্ডোজ এর ব্যাকআপ তৈরি করব.প্লিজ ভাই কেউ জানলে দয়া করে জানবেন?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 05:08 PM
Flag(0)

ব্যাকআপ নেওয়ার অনেক সফটওয়্যার নেট এ পাওয়া যায়, যেমনঃ Norton Ghost , Acronis True Image ইত্যাদি। বুটএ্যবল ISO ফাইল ডাউনলোড করেও করতে পারেন। ISO ফাইল মূলত বুটএ্যবল হয়ে থাকে। যে কোন ISO রাইটার দিয়ে ISO ফাইলটি সিডি বা ডিভিডি রাইট করলে সিডি বা ডিভিটি টি বুটএ্যবল হয়ে যাবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 22, 2014 10:25 AM
Flag(0)

আপনাকে উইন্ডোজ ব্যাকআপ এর জন্য সফটওয়্যার ইয়ুজ করতে হবে। এরকম একটি সফটওয়্যার হচ্ছে ACRO যার ১১,১২ ভার্সন এখন পাওয়া যায় মার্কেট এ অর ডাউনলোড করে নিতে পারেন। উইন্ডোজ সিডি এর মত রাইট করে নিতে হবে অ্যান্ড এক ই ভাবে বুট করতে হবে। তার পর ডিরেকসন ওনুযায়ি ব্যাকআপ নিতে পারবেন ।

Sign in to Reply
Replying as Submit

আমার উইন্ডোজ কিছু দিন পর পর সমস্যা করে, কি করব?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 21, 2012 11:01 AM 5 Answers
Subscribe

আমি উইন্ডোজ ৭ ব্যবহার করি। বাজার থাকে কেনা ডিভিডি থাকে। কিন্তু আমার উইন্ডোজ কিছু দিন পর হ্যং, উইন্ডোজ এক্সপ্লয়ার নট ওয়ারকিং, স্টার্ট আপ স্লও/ হ্যং, হটাত হ্যং বুজতে পারছি না কি করব।
Configeration 

 

OS Name Microsoft Windows 7 Ultimate
Processor Intel(R) Core(TM) i5-2450M CPU @ 2.50GHz, 2501 Mhz, 2 Core(s), 4 Logical Processor(s)
Installed Physical Memory (RAM) 4.00 GB
HDD 500 Gb


Please help koran.
বাংলা লিখতে পারি না, তাই বানান ভুল। মাফ করবেন।
 
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

5 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Dec 28, 2012 10:55 AM
Flag(0)

আবর্জনা সফটওয়্যারগুলো ইন্সটল করা থেকে বিরত থাকুন। প্রয়োজনে উইন্ডোজ ক্লিন করে নিতে পারেন। পারলে উইন্ডোজ 8 ব্যবহার করুন। এন্টিভাইরাসকে সবসময় আপডেট রাখুন। সপ্তাহে অন্তত একবার ডিস্ক ডিফ্রাগমেন্ট করুন। আবর্জনা মুছার জন্য Advanced System Care অথবা CCleaner ব্যবহার করতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 04, 2012 09:46 PM
Flag(0)

মনে হয় আপনার win7 টা genuine না তাই এমন হতে পারে।তাই কোনো ভাল activator দিয়ে activate করে নিন। আর একটা antivirus কিনে তা install করুন।আশাকরি আর সমস্যা হবে না

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 21, 2012 02:02 PM
Flag(0)

আপনি যদি উইন্ডোজ activate না করে থাকে ন তাহলে activate করে নিন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2012 02:28 PM
Flag(0)

যদি সম্ভব হয় তাহলে Windows 8 Release Preview নামিয়ে সেটআপ দিন। আপনার পিসি এর configuration এ শুধু চলবে না, একেবারে দৌড়বে, কোন প্রকার সমস্যা ছাড়াই!! 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2012 01:12 PM
Flag(0)

আপনি খেয়াল করে দেখুনতো যে এমন কোন একটি (যা আপনি ব্যাবহার করেন) সফটওয়্যার ইন্সটল করার পর পর আপনার উইন্ডোজে ইস সমস্যাটি ধরা পরে ??

Sign in to Reply
Replying as Submit