ঈদের সালাতের অতিরিক্ত তাকবির সংখ্যা কত?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Dec 08, 2012 10:00 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Feb 28, 2013 10:12 AM
Flag(0)

১ম ৩ তাকবীর সানা পড়ার পর,

শেষ ৩ তাকবীর শেষ রাকআতে রুকূতে যাওয়ার পূর্ব মুহূর্তে।

মনে রাখবেন,

শেষ রাকাআতে কিরাত শেষে অতিরিক্ত ৩ তাকবীর বলার পর স্বতন্ত্র ভাবে আরো একটি তাকবীর দিয়ে রূকূতে যাবেন। এটা রুকূর তাকবীর এবং ওয়াজিব। অনেকে এখানে অজ্ঞতাবশতঃ ভুল করে ফেলেন। তাই সতর্ক থাকা প্রয়োজন।


সূত্রঃ নবীজির নামায

লেখকঃ ড. শাইখ মুহাম্মাদ ইল্‌ইয়াস ফাইসাল মাদীনাহ্‌ মুনাওয়ারাহ্‌,

পৃষ্ঠা, ৪৩০

অনুবাদকঃ মাওলানা মুহাম্মাদ যাকারিয়া আব্দুল্লাহ্‌,

পরিবেশনায়ঃ মাকতাবাতুল আশরাফ, ইসলামী টাওয়ার, ১১ বাংলা বাজার, ঢাকা-১১০০।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 08, 2012 12:38 PM
Flag(0)

ঈদের নামাজে অতিরিক্ত ছয় তাকবীর।

Sign in to Reply
Replying as Submit