vocabulary মুখস্ত করার সহজ উপায় কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 09, 2012 12:48 AM 8 Answers
Subscribe

vucabulary মুখস্ত করার সহজ উপায় জানা থাকলে উত্তর দিন।
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

8 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 21, 2013 03:35 AM
Flag(0)

এর সহজ উপয় হল বেশি বেশি পরবেন এবং লিখবেন । সাথে সাথে একটি করে বাক্য লিখতে পারলে ভাল হবে । তাঁতে আপনার মুখস্ত হবে এবং বাক্য লিখতে ভাল হবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Dec 30, 2012 09:16 AM
Flag(0)

পড়া আর পড়া । প্রচুর পড়তে হবে ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 13, 2012 01:11 AM
Flag(0)

 

ভাই vucabulary বানানে ভুল আছে। সঠিক বানান vocabulary

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 12, 2012 07:19 PM
Flag(0)

যে কোন কিছু মুখস্ত করার সহজ উপায় হচ্ছে পড়ে লিখে রাখা ।
“এক বারে না পারিলে দেখ শতবার” এটা হচ্ছে যে কোন কিছু মনে রাখার একমাত্র মূলমন্ত্র
এটা মনে রাখলেই হবে তারপর ও যদি মনে না থাকে তাহলে ওমেগা-৩ ফ্যাটি এসিড জুক্ত খাবার খান যেমন – পেস্তা বাদাম ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 12, 2012 04:17 AM
Flag(0)

পড়ুন ও অন্যকে পড়ান।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 11, 2012 01:42 PM
Flag(0)

আপনি একটি কাগজে ১০ টা লিখে পকেটে নিয়ে ঘুরবেন। সময় পেলে মেয়েদের দিক না তাকিয়ে একটু কাগজটা দেখবেন। ১ দিনে ১০ টা মুখস্ত হয়ে যাবে

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 09:12 AM
Flag(0)

এর কোন সহজ উপায় নেই। প্রচুর পড়তে হবে। পড়ার সাথে flashcard ব্যবহার করতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 09, 2012 01:10 AM
Flag(0)

সবচেয়ে সহজ উপায়ঃ মুখস্ত করার সাথে সাথে দু’একটি বাক্যে ঐ শব্দটি প্রয়োগ করে ফেলুন। ইনসাল্লাহ্‌, সমস্যা দূর হয়ে যাবে।

Sign in to Reply
Replying as Submit