জেমস বন্ড রচনা সমগ্র এর পিডিএফ বই দরকার

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 14, 2012 11:50 PM 2 Answers
Subscribe

 ইংরেজিতে প্রশ্ন করার মত অনেক সাইট  আছে কিন্তু বাংলায় প্রশ্ন করারমত সাইট তৈরি করার জন্য ধন্যবাদ জনাই সাইটির এডমিনসহ সকল পরিচালক বৃন্দকে।আমর প্রশ্ন? আমি অনলাইনে অনেক খোজাখুজির পরও জেমসবন্ড রচনা সমগ্র(বাংলা) বইটি খুজে পাইনি। বইটি আমার পড়ার খুব ইচ্ছে। যদি কারও জানা থাকে বা সংগ্রহে থাকে তাহলে আমাকে সেই সাইটটির লিংক অথবা আপলোড করে তার লিংকটি আমাকে দিলে উপকৃত হব। 

ধন্যবাদ

মাসুদ 

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2012 05:52 PM
Flag(0)

মাসুদ রানা কাজী আনোয়ার হোসেনের সৃষ্টি করা একটি কাল্পনিক চরিত্র। ১৯৬৬ খ্রিষ্টাব্দে ধ্বংস পাহাড় প্রচ্ছদনামের প্রথম গ্রন্থটি থেকে শুরু করে সেবা প্রকাশনীহতে মাসুদ রানা সিরিজে এই চরিত্রকে নিয়ে চার শতাধিক গুপ্তচর কাহিনীর বই প্রকাশিত হয়েছে।[১] সিরিজের প্রথম দুইটি বই বাদে বাকিগুলো ইংরেজি ও অন্যান্য ভাষার বইয়ের ভাবানুবাদ বা ছায়া অবলম্বনে রচিত। মাসুদ রানার চরিত্রটিকে মূলত ইয়ান ফ্লেমিংয়ের (Ian Fleming) সৃষ্ট জেম্‌স বন্ড(James Bond) চরিত্রটির বাঙালি সংস্করণ হিসেবে গণ্য করা হয়।

মাসুদ রানা’র প্রথম বইটি কাজী আনোয়ার হোসেনের ১০মাসের দীর্ঘ পরিশ্রমের ফসল। তিনি ঐ সময়ে মোটরসাইকেলে তাঁর রাঙ্গামাটি ভ্রমণের কথা স্মরণ করে লেখেন উপন্যাসটি। আর ঐ কাহিনীই বাংলা সাহিত্যের মোড় ঘুরিয়ে দেয়। কারণ মাসুদ রানাই বাংলা সাহিত্যের প্রথম চরিত্র যা বাংলাদেশের চরিত্র হলেও একটি বৈশ্বিক চরিত্র হিসেবে আত্মপ্রকাশ করেছে।

 

কাহিনী সংগ্রহঃ মাসুদ রানার অধিকাংশ কাহিনীই বিভিন্ন বিদেশী লেখকের বই থেকে ধার করা। এলিস্ট্যার ম্যাকলীন (Alistair MacLean), রবার্ট লুডলাম (Robert Ludlum), জেমস হেডলী চেয (James Headley Chase), উইলবার স্মিত (Wilber Smith),ক্লাইভ কাসলার(clive cussler),ফ্রেডরিক ফরসাইথ(frederick forsyth)-সহ বহু বিদেশী, বিশেষ করে ইংরেজি সাহিত্যিকের লেখা কাহিনী থেকে ধার করে মাসুদ রানার কাহিনী লেখা হয়।
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 15, 2012 02:37 PM
Flag(0)

মাসুদ রানা পড়েন তাহলে জেমস বন্ডের সিরিজ পড়ার মজা পাবেন, কারন মাসুদ রানা জেমস বন্ড সিরিজ এর বাংলা সংস্করন। 

laughধন্যবাদlaugh

Sign in to Reply
Replying as Submit