দ্বীনের ক্ষেত্রে মতবিরোধ হলে আমাদের করণীয় কি?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 04:37 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 16, 2012 10:27 AM
Flag(0)

আমরা কুরআন ও সহীহ হাদীসের আশ্রয় গ্রহণ করব। আল্লাহ্ তা’আলা বলেন :

فَإِنْ تَنَازَعْتُمْ فِيْ شَيْءٍ فَرُدُّوْهَ إِلَى اللهِ وَالرَّسُوْلِ إِنْ كُنْتُمْ تُؤْمِنُوْنَ بِاللهِ وَالْيَوْمِ الآخِرَ ذَلِكَ خَيْرٌ وَأَحْسَنُ تَأْوِيْلاً

“কোন বিষয়ে তোমাদের মধ্যে মতভেদ ঘটলে তা আল্লাহ্ ও রাসূলের দিকে উপস্থাপিত কর, যদি তোমরা আল্লাহ্ ও কিয়ামত দিবসের ওপর বিশ্বাসী হয়ে থাক। আর এটাই কল্যাণ কর এবং পরিণতির দিক দিয়ে উত্তম।”  (সূরা আন-নিসা : ৫৯)

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন : “আমি তোমাদের মধ্যে দুটি বস্তুই রেখে গেলাম, যতক্ষণ পর্যন্ত তোমরা এই দুটি বস্তুকে মজবুতভাবে ধরে থাকবে কোনক্রমেই পথভ্রষ্ট হবে না। আল্লাহ্র কিতাব আর আমার সুন্নাত।” (হাদীসটি ইমাম মালেক বর্ণনা করেছেন এবং আল-বানী তাঁর সহীহ্ জামেতে সহীহ বলেছেন)

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 24, 2012 12:58 AM
Flag(0)

বড় বড় বিশ্ব বরেণ্য উলামা গণ ইজতিহাদ করে যা ফয়সালা করবেন তার উপর আমল করতে হবে .

Sign in to Reply
Replying as Submit