জন্ডিসে কেন ত্বক-চোখ হলুদ হয়ে যায়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 04:20 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2014 06:18 PM
Flag(0)

জন্ডিসে সরিরে তাপ মাত্রা বৃদ্বি পায় তাই চোখ মুখ হলুদ হয়ে যায়…….

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 16, 2012 10:36 AM
Flag(0)

জন্ডিস মূলত হয় লিভারে সমস্যা হলে। লিভারে সমস্যা হলে তা রক্তের লোহিত রক্ত কনিকার হিমোগ্লোবিন ভেঙ্গে তৈরী বিলুরুবিন কে মলের মাধ্যমে শরীর থেকে বের করে দিতে পারেনা। রক্তে তাই অনেক বিলুরুবিন জমে যায়। বিলুরুবিন এর রঙ হলো হলুদ। এই বিলুরুবিন ত্বকে-চোখে জমে তা হলুদ করে ফেলে।

Sign in to Reply
Replying as Submit