আল কুরআনে কোন কোন কাফিরের নাম উল্লেখ আছে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 23, 2012 02:02 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 27, 2013 01:30 PM
Flag(0)

মানব সম্প্রদায়ের মধ্য থেকে ক্বোরআনে বর্ণিত  জন কাফিরের নাম হচ্ছে,


بسم الله الرحمن الرحيم


১। জালূত (সূরা বাক্বারাহ্‌,  আয়াত,২৫১)


وَقَتَلَ دَاوُودُ جَالُوتَ


২। ফেরআউন (সূরা ক্বাসাস,  আয়াত,৩৮)


وَقَالَ فِرْعَوْنُ يَا أَيُّهَا الْمَلَأُ مَا عَلِمْتُ لَكُمْ مِنْ إِلَهٍ غَيْرِي


৩। হামান (সূরা ক্বাসাস,  আয়াত,৮)


إِنَّ فِرْعَوْنَ وَهَامَانَ وَجُنُودَهُمَا كَانُوا خَاطِئِينَ


৪। আ-যার (সূরা আনাআম,  আয়াত,৭৪)


وَإِذْ قَالَ إِبْرَاهِيمُ لأَبِيهِ آزَرَ أَتَتَّخِذُ أَصْنَاماً آلِهَةً إِنِّيۤ أَرَاكَ وَقَوْمَكَ فِي ضَلاَلٍ مُّبِينٍ


৫। সামিরী (সূরা,ত্ব-হা, আয়াত,৯৫)


قَالَ فَمَا خَطْبُكَ يَا سَامِرِيُّ


৬। ক্বারুন (সূরা ক্বাসাস,  আয়াত,৭৬)


إِنَّ قَارُونَ كَانَ مِن قَوْمِ مُوسَى فَبَغَى عَلَيْهِمْ وَآتَيْنَاهُ مِنَ الْكُنُوزِ مَا إِنَّ مَفَاتِحَهُ لَتَنُوءُ بِالْعُصْبَةِ أُولِي الْقُوَّةِ إِذْ قَالَ لَهُ قَوْمُهُ لَا تَفْرَحْ إِنَّ اللَّهَ لَا يُحِبُّ الْفَرِحِينَ


৭। আবূ লাহাব (সূরা মাসাদ্দ্‌ / লাহাব/ তাব্‌বাত্‌ ,  আয়াত,১)


تَبَّتْ يَدَا أَبِي لَهَبٍ وَتَبَّ


আর জীন সম্প্রদায়ের মধ্য থেকে কোরআনে বর্ণিত কেবল মাত্র জন কাফিরের নাম হচ্ছে,



১। ইবলীস (সূরা বাক্বারা, আয়াত,৩৪)


وَإِذْ قُلْنَا لِلْمَلَائِكَةِ اسْجُدُوا لِآدَمَ فَسَجَدُوا إِلَّا إِبْلِيسَ أَبَى وَاسْتَكْبَرَ وَكَانَ مِنَ الْكَافِرِينَ

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 17, 2012 12:06 AM
Flag(0)

উত্তর : ফেরআউন, হামান, আবু লাহাব, কারুণ, ছারেমী, আজর এবং ইবলিস।

 

http://www.sonarbangladesh.com/blog/sonarbangla/10484

Sign in to Reply
Replying as Submit