চর্যাপদের প্রধান কবিগণ কারা ছিলেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 22, 2012 11:23 PM 2 Answers
Subscribe

বাংলা ভাষার প্রাচীনতম কাব্য তথা সাহিত্য নিদর্শন চর্যাপদের প্রধান কবিগণ কারা ছিলেন?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 22, 2012 11:36 PM
Flag(0)

চর্যাপদের প্রধান কবিগণ হলেন, কাহ্ণপা ১৩টি পদ লুইপা ২টি পদ , ভুুকু পা ৮ পদ লিখেছেন এছাড়া আরো ১১ জন পদকর্তা আছে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 19, 2012 09:56 PM
Flag(0)

চর্যাপদের কবি বা সিদ্ধাচার্য চর্যাপদ রচনা করেছিলেন। সাধারণত বজ্রযানী ও সহজযানী আচার্যগণই সিদ্ধাচার্য নামে অভিহিত হতেন। তিব্বতি ও ভারতীয় কিংবদন্তীতে এঁরাই ‘চৌরাশি সিদ্ধা’ নামে পরিচিত। তবে এই ৮৪ জন সিদ্ধাচার্য আসলে কারা ছিলেন তা সঠিক ভাবে জানা যায় না ।

Sign in to Reply
Replying as Submit