হিন্দু ধর্মে গরু কে মা বলার কারন কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 17, 2012 12:03 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 07, 2013 12:10 AM
Flag(0)

প্রশ্নকর্তার প্রশ্নের উতস টা কি ? বিশেষভাবে সেটা জানানোর অনুরোধ রইল । হিন্দুরা গরুকে মা বলে সেটা কোথা থেকে জেনেছেন বুঝতে পারলাম না (কোন বই এ এমনটা আছে কি?) । গরু কে মা কোথাও বলা হয় বলে আমার অন্তত জানা নেই তবে গরুকে দেবতা দের অংশ হিসাবে গন্য করা হয়ে থাকে । আর যিনি পূর্বে উত্তর দিয়েছেন তাকে বলছি আপনি এই তথ্য কোথায় পেয়েছেন ? না জেনে এমন উত্তর করবেন না । গরু হিন্দু দেবতা মহাদেবের প্রিয় অনুচর হওয়াতেই তাকে সমীহ করা হয় কিন্তু এখানে কৃষ্ণ এর কথা আসল কেন ? তবে অনেকেই তাকে মা বলে মনে করতে পারেন যেহেতু তাকে দেবতার আসনে বসানো হয় এবং স্ত্রী রুপী সকল দেবতাকে মা হিসাবেই কল্পনা করা যেতে পারে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 19, 2012 04:23 PM
Flag(0)

হিন্দুদের দেবতা শ্রী কৃষ্ণ গাভীর দুধ খেত, তাই তারা গরু কে বা গাভীকে মা বলে ডাকে ।

Sign in to Reply
Replying as Submit