হিন্দু ধর্মে তাদের দেবতারা বেশির ভাগই নারীরুপী কেন?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 17, 2012 12:01 AM 3 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 07, 2013 12:21 AM
Flag(0)

হিন্দু ধর্মে দেবতারা পুরুষ রুপী আর দেবীরা নারী রুপী । নারীকে সবসময় প্রক্বতির সংগে তুলনা করা হয় । আমরা সবাই প্রক্বতির কাছে সপে দেই (বিভিন্ন সময়ে বিভিন্ন ধর্মে প্রক্বতিকে স্বীক্বতি দেওয়া হয়েছে) । অন্যদিকে যেহেতু পুরুষ দেবতাদের থেকে আদ্যাশক্তি নারী দেবীদের প্রভাব বেশি হওয়াতে মনে হতেই পারে যে দেবীর সংখ্যা বেশি ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Apr 12, 2013 02:24 PM
Flag(0)

বেশীর ভাগ দেবীকেই প্রকৃতি থেকে নির্বাচিত করা হয়েছে। আর প্রকৃতিকে নারী হিসেবে অভীহিত করা হয় তাই এরুপ হয়েছে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 09, 2013 12:26 PM
Flag(0)

কারন এসব কাহিনীর অধিকাংশ লেখকই মুনি-ঋষিরা যারা বেশির ভাগই অবিবাহিত আর অবিবাহিতদের চিন্তা-ভাবনা নারী কেন্দ্রিক হয়ে থাকে।

Sign in to Reply
Replying as Submit