Windows XP দ্বারা কি বোঝানো হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 14, 2012 04:05 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 20, 2012 12:05 AM
Flag(0)

Windows XP দ্বারা WIndows eXPerience বুঝান হয়।

Windows XP is an operating system produced by Microsoft for use on personal computers, including home and business desktops, laptops and media centers. First released to computer manufacturers on August 24, 2001, it is the second most popular version of Windows, based on installed user base. The name “XP” is short for “eXPerience”, highlighting the enhanced user experience.

তথ্যসূত্রঃ

১. http://en.wikipedia.org/wiki/Windows_XP
২. http://www.microsoft.com/en-us/news/press/2001/feb01/02-05namingpr.aspx

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 16, 2012 02:34 PM
Flag(0)

উইন্ডোজ এক্সপি (Windows XP) মাইক্রোসফট কর্পোরেশনের তৈরি করা একটি অপারেটিং সিস্টেম। জনপ্রিয় অপারেটিং সিস্টেমের মধ্যে মাইক্রোসফটের উইন্ডোজ সবচেয়ে এগিয়ে। লিনাক্সের মত উইন্ডোজ কিন্তু উম্মুক্ত নয় তার পরেও সহজ এবং জনপ্রিয় এই অপারেটিং সিস্টেমটা। জনপ্রিয় অপারেটিং সিস্টেম মাইক্রোসফটের উইন্ডোজ সাধারণত সিডি/ডিভিডি থেকে ইনস্টল করা হয়। তবে সিডি/ডিভিডি রম না থাকলে ইনস্টল করার ক্ষেত্রে ইউএসবি ডিভাইস (ফ্লাশ ডিক্স, মেমোরী কার্ড ইত্যাদি) ব্যবহার করা যায়। বাংলাদেশে এখনো প্রায় ৯০% কম্পিউটার ব্যবহারকারীগণ অপারেটিং সিষ্টেম হিসেবে উইন্ডোজ এক্সপি ব্যবহার করেন এবং ব্যবহার করতে পছন্দ করেন।

Sign in to Reply
Replying as Submit