শুধু নামায রোজা করে কি পরকালে জান্নাতে যাওয়া যাবে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 13, 2012 05:58 PM 3 Answers
Subscribe

আমার মনে হয় নিজে যেমন ভালো কাজ করতে হবে তেমন অন্যদের ো ভালো কাজে বলতে হবে
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 12, 2013 02:54 PM
Flag(0)

na vai sob kisui mante hobe.

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Feb 06, 2013 11:51 AM
Flag(0)

মনে করুন, পুলিশ বাহিনীকে ট্রেনিং দেয়া হোল, দেশের শান্তি রক্ষার জন্য। এখন যেমন আমাদের দেশে প্রতিদিন মারামরি চলছে। পুলিশ যদি বলে, আমি রাস্তায় নামবো না, তাহলে কি হবে ? রোজা, নামাজ এগুলো আসলে ট্রেনিং । কোরআনে নামাজের কথা এসেছে ৮২ বার। আর ‘জিহাদ ফি সাবিলিল্লাহর’ কথা এসেছে ১১২ বার। জিহাদ বলতে শুধু মারামারি না। এটার অর্থ হচ্ছে, আল্লাহর ধর্ম প্রচার করা। আর আল্লাহ এটা করার জন্যই মানুষকে পৃথিবীতে পাঠায়েছেন। মূলতঃ পৃথিবী হচ্ছে পরীক্ষার হল, যেখানে আমরা সবাই পরীক্ষা দিচ্ছি। এখানে সর্বোচ্চ কাজ ‘জিহাদ’। ” তোমরা কি ভেবেছ, তোমাদের এমনিই ছেড়ে দেয়া হবে ? আমি অবশ্যই দেখবো, কে জিহাদ করেছে আর কে করেনি।” “সুচের ভিতর দিয়ে যেমন উটের যা ওয়া সম্ভব না, তেমনি আমার বিচার ব্যবস্থা বাদ দিয়ে কারো পক্ষে জান্নাতে যাওয়া্ সম্বব না।” ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 14, 2012 02:47 AM
Flag(0)

না । এর সাথে সংশ্লিষ্ট কাজগুলি করতে হবে ।

Sign in to Reply
Replying as Submit