cloud computing কি

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 30, 2012 03:59 PM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 22, 2012 01:24 PM
Flag(0)

ক্লাউড কম্পিউটিং হচ্ছে ইন্টারনেটের মাধ্যমে অনেক গুলো ডিভাইসের রিসোর্স শেয়ার করা তা হার্ডওয়ার হোক বা সফটওয়ার। উদাহর হিসেবে বললে, আমার কম্পিউটারের সিপিউ ক্ষমতার ৩০% ব্যবহার হচ্ছে, আমি চাইলে বাকি ক্ষমতা গুলো অন্যদের সাথে ব্যবহার করতে পারি, এ শেয়ার করাকেই বলে ক্লাউন্ড কম্পিউটিং। .. ব্যবহারঃ গবেশনার ক্ষেত্রে এ ক্লাউড কম্পিউটিং অনেক ভালো প্রভাব ফেলতে পারে। সাধারনত যে সব ফলাফল একটা কম্পিউটার দিয়ে একবছর পর ফলাফল পাওয়া যায়, ক্লাউড কম্পিউটিং ব্যবহার করে তা ১ মাস বা আরো কম সময় পাওয়া যেতে পারে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 30, 2012 04:17 PM
Flag(0)

আপনার প্রশ্নটি পরিষ্কার নয়। তবে ক্লাউড কম্পিউটিং সম্পর্কে ভাল জানতে রাগিব হাসান স্যারের যন্ত্রগণক সাইটটির সাহায্য নিতে পারেন।

নিচে লিংক দেয়া রইল। আশা করছি চেষ্ঠা বৃথা যাবে না।

http://jontrogonok.com/?p=165

 

Sign in to Reply
Replying as Submit