মৌলিক সংখ্যা কি ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 11, 2012 11:40 AM 3 Answers
Subscribe

উদাহরণ সহ কি ভাবে নির্ণয় করতে হয় আলোচনা করুন । 

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 11, 2012 01:21 PM
Flag(0)

কোন একটি সংখ্যাকে ১ এবং ওই সংখ্যা ব্যতিত অন্য কোন সংখ্যা দিয়ে ভাগ দিলে যদি কোন পূর্ণ সংখ্যা না পাওয়া যায় তবে ওইটা হলো মৌলিক সংখ্যা। যেমনঃ ২৩, একে শুধু ১, এবং ২৩ দিয়ে ভাগ দিলে পূর্ণ সংখ্যা পাওয়া যায়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
Sign in to Reply
Replying as Submit