২+২=৫ কথন হয় ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Oct 02, 2012 07:15 PM 5 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

5 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2014 11:05 PM
Flag(0)

যখন অংক ভূল হয় তখন………

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jun 11, 2013 04:27 AM
Flag(0)

-২০ = -২০
বা, ১৬ – ৩৬ = ২৫ – ৪৫
বা, ৪-(৪×৯) = ৫ – (৫×৯)
বা, ৪-(৪×৯) + (৮১/৪) = ৫ – (৫×৯) + (৮১/৪)             [উভয় পক্ষে (৮১/৪) যোগ করে ]
বা, ৪-(২×৪×৯/২) + (৯/২) = ৫ – (২×৫×৯/২) + (৯/২)
বা, (৪ – ৯/২)২  = (৫ – ৯/২)
বা, ৪ – ৯/২ = ৫ – ৯/২                            [উভয় পক্ষকে বর্গমূল করে)
বা, ৪ = ৫ – ৯/২ + ৯/২
বা, ৪ = ৫
বা, ২ + ২ = ৫ [প্রমাণিত]

বি.দ্র. কোন অংশ না বুঝলে মন্তব্য করবেন, ধন্যবাদ……
 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 06, 2012 06:46 AM
Flag(0)

যখন অংকটি ভুল হবে তখন ২+২=৫হবে

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 03, 2012 03:27 AM
Flag(0)

যখন  জন ২জন লোক আলাদা আলাদা হয়ে কাজ করে তারা ৪ জনের সমান কাজ করে, কিন্তু তারা একসাথে করলে  জন প্লাস  জন লোক ৫ জনের সমান কাজ করতে পারবে।তাই + = ৫ হয়। cool

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Oct 03, 2012 02:23 AM
Flag(0)

যখন অংক ভূল হয়।।তখন-২+২=৫ হয় ৷

Sign in to Reply
Replying as Submit