ভালবাসি স্বত্বেও কেন খারাপ ব্যাবহার করি ?

Please check these topics first.

    Administrator Member Since Oct 2016
    Flag(0)
    Jul 22, 2012 03:08 AM 1 Answers
    Subscribe

    আমরা দু ভাই, বর ভাই পড়াশুনার পাশাপাশি চোট্ট একটা চাকুরী করে। আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। আমি পড়াশুনার পাশাপাশি ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রে কাজ করছি, তাতে আমার আয় খুবই কম, তারপরেও এখানে আছি তার কারন এখান থেকে আমি অনেক কিছু জানতে ও শিখতে পারছি, তাছারাও অনেকের সাথে ভাল সম্পর্ক হচ্ছে ।মূল কথায় আসি, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা, আমি আমার বাবাকে অত্যন্ত ভালবাশি,বাবার বয়ষ ৬০ বছর। আমার বাবা দু’বছর আগে হার্ড এ্যাটাক করেন। এর কয়েক বছর আগে ওকটা দুর্ঘটনায় তার বুকের চারটা হাড় ভেঙে যায়, আমার বাবা এখন ও অনেক কঠিন কাজ করেন(আমাদের জমিতে), আমি তাকে অনেক বুঝিয়েছি কিন্তু তিনি তারপরে ও কাজ করেন, মাঝে মধ্যে অবশ্য বুঝি যে আর্থিক অসচ্ছলতার জন্য তিনি এত কাজ করেন। কিন্তু আমি কোন ভাল ভাবে আমি সয্য করতে পারছিনা আমি এখন তার সাথে খারাপ ব্যাবহার করছি, কোন ভাবেই নিজেকে নিয়ন্ত্রন করতে পারছিনা। এখন আমি কি করব বুঝতে পানছিনা, ভাইয়ের মতো পরামর্শ দিলে বিশেষ উপকৃত হব।

    1 Subscribers
    Submit Answer
    Please login to submit answer.

    1 Answers
    Sort By:
    Best Answer
    0
    AnswersBD Administrator Jul 22, 2012 07:31 AM
    Flag(0)

    প্রথমেই বলে রাখছি আমি একজন অতিব সাধারন মানুষ । আমি না কোন কাউন্সিলর না কোন ডঃ, তবুও যখন আপনি বলেছেন ভাইয়ের মত করে পরামর্শ চান, তাই সাহস করে লিখতে বসেছি …

    আপনার কথা শুনেই বোঝা যাচ্ছে আপনি খুব চাপের মধ্যে আছেন । খুব বেশি সাহায্য না করতে পারার কারনে হীনমন্যতা, প্রিয় অসুস্থ বাবার ঝুকিপূর্ন কাজ নিজের চোখে দেখে সহ্য করতে না পারা – এই সব কিছু মিলিয়ে আপনি এখন প্রচন্ড ডিপ্রেসড । আপনাকে প্রথমে সব কিছু মেনে নিতে হবে । যা চলছে, যেমনটি চলছে – ধরে নিন এটাই স্বাভাবিক । এই স্বাভাবিক অবস্থাকে মেনে নিয়ে পড়াশোনায় আরও বেশি মনযোগ দিয়ে ভালো কিছু করার চেষ্টা করতে থাকুন । কেননা, আপনি নিজেও বুঝতে পারছেন যে হয়ত আপনি ভালো কিছু করতে পারলে তখন আপনার বাবাকে বুঝিয়ে অবসর নেয়ানো যাবে । আপনার বাবা যেহেতু মুক্তিযোদ্ধা ( ওনাকে আমার সালাম দেবেন ) তাই আপনি মুক্তিযোদ্ধা কোঠায় চাকরিও পেতে পারেন ভবিষতে (যদিও আমি জানি আমাদের দেশের রাজনীতির বেহাল দশা ) । এখন আপনি আপনাকে শান্ত করে নিজেকে আস্তে আস্তে আরও টেনে তুলতে চেষ্টা করুন । আপনার বাবা সেই সব লোকেদের একজন যারা কিনা নিজেদের সব কিছু উজার করে দেশকে টেনে তুলেছে, আর আপনি সামান্য আপনার পরিবার, আপনার বাবা তথা আপনাকে তুলে ধরতে পারবেন না ?? অবশ্যই পারবেন । আপনার মাঝে সেই সৎ সাহস আছে বলেই একান্ত ভাবে আশা করছি । আপনি আপনার ডিপ্রেশন রাগে পরিনত হতে দেবেন না । এতে আপনার আরও অনেক বেশি অবনতি হয়ে যেতে পারে । পরে নিজের অত্মমর্যাদা নিজের কাছেই হয়ত তক্ষা করতে পারবেন না । আমার কথাগুলো বুঝে নিজেকে আস্তে আস্তে শত প্রতিকূলতার বিরুদ্ধেই টেনে নিয়ে যান । আপনি পারবেন ।

    ভাই আমি জানি যে এভাবে বসে উত্তর দেয়া অনেক সোজা, তাই ভূল ত্রুটি হলে ক্ষমা করে দেবেন ।

    ভালো থাকবেন ।

    Sign in to Reply
    Replying as Submit