আমাযন.কম থেকে কিছুকিনতে হলে কি করতে হবে?বাংলাদেশথেকে কি কেনাকাটা করা যায়?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 02, 2014 11:33 AM 1 Answers
Subscribe

1 Subscribers
Facebook Profile photo
Submit Answer
Please login to submit answer.

1 Answers
Sort By:
Best Answer
1
kizir007 Subscriber Feb 23, 2017 02:10 PM
Flag(0)

ভাই, আমার নিজের খুব বেশি বাজে অভিজ্ঞতা আছে এই নিয়ে। কীভাবে কিনবেন বলুন? আয়মাজন থেকে কিনতে হলে অনলাইনে পেমেন্ট করতে হবে। ক্রেডিট কার্ড দিয়ে অনলাইনে পেমেন্ট দেশের বাইরে পেমেন্ট করার কোন সিস্টেম নেই। লিগাল ওয়েতে কিছুতেই পারবেন না। তবে যদি আপনার ইন্টারন্যশানাল মাস্টার কার্ড কিংবা ভিসা কার্ড থাকে, তাহলে পারবেন। কিন্তু বাংলাদেশে বসে তেমন একটা কার্ড যোগার করাও বেশ জটিল। সেই সাথে কার্ডে টাকা লোড করতেও খবর হয়ে যাবে। কারণ টাকা থেকে সরাসরি ডলারে কনভার্ট করার কোন লিগাল সিস্টেম আমাদের দেশে নেই।

সমস্যা কিন্তু এখানেই শেষ না! আপনি যদি কোন ভাবে পণ্য কিনে থাকেন, তাহলে সেই পণ্য বর্ডার থেকে ছাড়িয়ে আনতে গেলেও অনেক ট্যাক্স ডিউটি দেয়া লাগবে। সব মিলে আপনার খরচে পোষাবে না। তাই অনলাইনে বিদেশী জিনিস কেনার একটা খুব ভাল একটা উপায় হচ্ছে কোন ফরেইন প্রোডাক্ট আমদানিকারক ডিলার শপের সাথে যোগাযোগ করা। তারা নিজস্ব চ্যানেলে আপনার পণ্য এনে দেবে। এতে করে আপনার খরচ একদমই কম পড়বে।

বাংলাদেশে TopAllBrand.com সাইট ইন্ডিয়া থেকে পণ্য কিনে এনে বাংলাদেশে বিক্রি করে। আমি তাদের মাধ্যমে প্রায়ই ইউরোপ থেকে কসমেটিক্স আর ইন্ডিয়া থেকে মেয়েদের ড্রেস আনাই আমার বিজনেসের জন্য। আপনি তাদের মাধ্যমে আপনার প্রোডাক্ট আনতে পারবেন।  আশাকরি আপনার উপকার করতে পেরেছি।

Sign in to Reply
Replying as Submit