জিফ ফাইলের পাসওয়ার্ড ভুলে গেছি সাহায্য করুন

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 19, 2012 08:02 PM 2 Answers
Subscribe

অপারেটিং সিস্টেম উইন্ডোজ এক্সপি ব্যবহার করি। বছর খানেক আগে আমি একটা জিফ ফোল্ডারে কিছু ছবি ও একটা ডকুমেন্ট রেখে "এ্যাড পাসওয়ার্ড থেকে পাসওয়ার্ড" দিয়ে রেখেছিলাম। এখন সেটা খুলতে গিয়ে দেখি পাসওয়ার্ড ভুলে গেছি। কোনভাবে কি ওটার পাসওয়ার্ড রিকভার করা যাবে? যদি না যায় তাহলে কি আমার তথ্যগুলো কোনদিন আর ফিরে পবনা? আর একটা সমস্যঃ কোন সাধারণ ফাইলকে কিভবে .rar ফাইলে রুপান্তর করা যায়?
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Oct 11, 2012 07:50 AM
Flag(0)

আপনি এটি রিকভার করতে পারবেন না । যদিও কিছু সফটওয়্যার পাওয়া যায় এগুলা কাজ করে না ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2012 02:51 AM
Flag(0)

আপনি Advance zip repair সফটটি ব্যাবহার করে দেখতে পারেন । উইন্ডোজ সেভেনে উইনরার সফটটি ইন্সটল করলে এর ফোল্ডারের মাঝে এই সফটটি থাকে । কিন্তু, এক্সপিতে কামি দেখিনাই ! আপনি ইন্টারনেটে খুঁজে দেখবেন । আর এক্সপিতেও খুঁজে দেখবেন, কেননা একই .exe ফাইল !

আর আপনি যে কোন সাধারন ফাইলকে রার ফাইল বানাতে চাইলে প্রথমে Winrar ইন্সটল করুন । যে ফাইলটিকে আপনি রার ফাইল বানাবেন তার উপর মাউসের রাইট বাটন চেপে ধরলে যে মেনুটি আসবে সেখানে লেখা দেখবেন Add to archive..। এখানে ক্লিক করলেই তা .rar ফাইলে রুপান্তরিত হবে ।

Sign in to Reply
Replying as Submit