আমার hp Laptop এ vista setup দেয়া। আমি windows XP or 7 দিতে চাই?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 19, 2012 03:47 PM 5 Answers
Subscribe

সিডিরুম নষ্ট। এক্সটার্নাল DVD Room দিয়া ট্রাই করেছি ; কিন্তু পারিনাই।sad ... Shift+R improves the quality of this image. Shift+A improves the quality of all images on this page.sad ... Shift+R improves the quality of this image. Shift+A improves the quality of all images on this page.sad ... Shift+R improves the quality of this image. Shift+A improves the quality of all images on this page.

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

5 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Nov 09, 2012 01:35 AM
Flag(0)

আপনার কাছে যদি ডাউনলোডকৃত উইন্ডোজ 7 ISO ফাইল থাকে তাহলে তা 7zip সফটওয়ার ্দ্বারা extract করে ইউএসবি ডিস্কে কপি করুন। তারপর সেটাপ দিন। অনুরুপ সিডি হলে ও সিডি থেকে ইউএসবি তে কপি করে সেটাপ দিতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 23, 2012 05:17 AM
Flag(0)

আপনি এটা দেখতে পারেন । আশা করে আপনার কাজ হবে । লিঙ্ক –

http://www.techtunes.com.bd/computing/tune-id/109593

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 21, 2012 05:28 AM
Flag(0)

একটি পেন ড্রাইভ , Windows 7 Or Windows 8 এর .iso ফাইল্‌ Windows 7 DVD Tools সফটওয়্যার লাগবে আপনার প্রবলেম সলভ  করার জন্য।

Windows 7 DVD Tools সফটওয়্যার দিয়া .iso ফাইল সিলেক্ট করে পেন-ড্রাইভ Bootable করুন। PC তে  পেন-ড্রাইভ লাগিয়ে Restart দিন, BIOS এ গিয়ে Boot Device এ  USB boot enable করুন। এবার আরামছে সেটআপ দিন!! laugh

ধন্যবাদ

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 20, 2012 02:41 AM
Flag(0)

এক্সটার্নাল ডিভিড রম দিয়ে কেন পারেন নাই সেটা কিন্তু বলেন নাই । যাই হোক, আশা করি এক্সটার্নাল ডিভিডি রমটি এখনো ভালো করেই ডিভিডি রিড করতে সক্ষম ?? যদি তাই হয়, তবে আপনি সিমপ্লি উইন্ডোজ ৭ এর ডিভিডি কপি করে একটি ড্রাইভে (যে ড্রাইভে OS ইন্সটল করবেন, সেই ড্রাইভটি ছাড়া) নতুন একটি ফোল্ডার করে পেস্ট করুন । এই কপি-পেস্ট প্রক্রিয়া শুধুমাত্র সেভেন এর ক্ষেত্রেই । এক্সপির ক্ষেত্রে আপনাকে বুটেবল সিডি / পেন্ড্রাইভ করে নিতে হবে । এর পর সেটাপ ফাইল ক্লিক করুন । ব্যাস ! ধাপ অনুসরন করে এগিয়ে যান । এভাবে করলে আপনার পূর্বের Os এর ফাইলগুলো একটি ফোল্ডারের মধ্যে চলে যাবে যেই ফোল্ডারটির নাম সেটাআপ দেয়ার সময় আপনাকে জানিয়ে দেয়া হবে । দোল্ডারটির নাম সম্ভবত windowsold** নামের মত কিছু একটা । যা আপনার OS ইন্সটল কৃত ড্রাইভে ঢুকলেই দেখতে পারবেন । সেভেন সফল ভাবে ইন্সটল দেয়া হলে ওই ফোল্ডারটি (windowsold) মুছে দিন । ব্যাস ।

** windowsold = ফোল্ডারটির নাম এই টাইপেরই হবে । আমার সঠিক মনে নেই ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 19, 2012 05:05 PM
Flag(0)

যেকোন OS সেটআপ-ই আপনি USB থেকে করতে পারেন…
এর জন্য আপনার দরকার হল একটি USB stick…
windows 7 সেটআপ করতে হলে দরকার windows 7 এর iso file…(dvd থেকে বানিয়ে নিতে পারেন) এবং একটি ৪জিবি( iso fileটির আকারের উপর) পেনড্রাইভ…
ultraiso সফটওয়্যারটির মাধ্যমে পেনড্রাইভটিকে bootable করুন…
BIOS এ গিয়ে USB থেকে boot enable করুন…
সেটআপ দিন…

Sign in to Reply
Replying as Submit