বিয়ের উপযুক্ত বয়স কখন হলে ভাল হইত???

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jan 17, 2014 09:29 PM 3 Answers
Subscribe

আজ কাল তো দেখা যায় বিয়ের কোন সঠিক বয়স নাই । কেও ১৬ বছরে আবার কেও ৩০ বছরেও বিয়া করে । সঠিক কোন বয়সে বিয়া করার উপযুক্ত সময় এটা জানতে চাই???
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

3 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Apr 17, 2014 06:50 PM
Flag(0)

BOY=27-28,GIRL=20-21.

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 18, 2014 02:47 PM
Flag(0)

আমার মতে ছেলেদের জন্য ২৫ থেকে ৩০ এর মধ্যে আর মেয়েদের জন্য ২০ থেকে ২৫ এর মধ্যে বিয়ে করা উচিত (বাংলাদেশের পেক্ষাপট এবং গড় আয়ু হিসেবে)। তবে আর্থিক এবং মানসিক ভাবে স্বাবলম্বি হতে হবে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 18, 2014 12:05 AM
Flag(0)

আল-কোরআনে নির্দিষ্ট করে বিয়ের বয়স উল্লেখ করা হয় নাই। তবে বিয়ের ক্ষেত্রে পাত্র ও পাত্রীর সম্মতি যেহেতু একটা গুরুত্বপূর্ণ অংশ এবং যে কোন একজনের অসম্মতি থাকলে বিয়েই হবে না, তাই পাত্র ও পাত্রীকে অবশ্যই অন্ততপক্ষে তাদের সম্মতি/অসম্মতি প্রদানের মত উপযুক্ত হতে হবে। এই উপযুক্ত হওয়ার বিষয়টি তাদের বয়স ও বুদ্ধি বিবেচনার উন্মেষ- এই দুটো নির্ধারকের উপর নির্ভরশীল। তবে পুরুষের জন্য আর্থিকভাবে সামর্থবান হওয়াও একটা বড় ফ্যাক্টর। আর্থিক সামর্থ না থাকলে বিয়ে করা যাবে না, তা নয়। তবে অর্থের অভাবে অনেক সময়ই সংসারে অশান্তি নেমে আসে, এমনকি বিবাহ বিচ্ছেদ ঘটার সম্ভাবনা প্রবল হয়ে উঠতে পারে। তাই একজন পুরুষের জন্য আর্থিকভাবে স্বাবলম্বি হবার পরই বিয়ের পিরিতে পা বাড়ানো বুদ্ধিমানের কাজ হবে।

ধন্যবাদ।

Sign in to Reply
Replying as Submit