বিশ্বের বৃহত্তম তথ্যপ্রযুক্তি উৎসবের নাম কি?

Please check these topics first.

    Administrator Member Since Oct 2016
    Flag(0)
    Sep 28, 2012 05:41 AM 2 Answers
    Subscribe

    1 Subscribers
    Submit Answer
    Please login to submit answer.

    2 Answers
    Sort By:
    Best Answer
    0
    AnswersBD Administrator Sep 28, 2012 12:45 PM
    Flag(0)

    CeBIT বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে আন্তর্জাতিক কম্পিউটার উত্পন্ন দ্রব্যাদির আন্তর্জাতিক প্রদর্শনী. বাণিজ্য মেলা Hanover fairground, বিশ্বের বৃহত্তম fairground, Hanover, লোয়ার একধরণের মিহি পশম বা ঐ পশমের পোশাক, জার্মানিতে অনুষ্ঠিত হয় প্রতি বছর, এবং তথ্য প্রযুক্তি শিল্প রাজ্যের একটি আবহমানযন্ত্র বিবেচনা করা হয়. এটা ডয়চে Messe এজি দ্বারা সংগঠিত।

    একটি প্রায় 450.000 m² র প্রদর্শনী এলাকা সহ (5 মিলিয়ন ফুট ²) এবং ডট কম গম্ভীর গর্জন এর চূড়া এ পর্যন্ত 850.000 দর্শক, এটি বৃহত্তর তার এশিয়ান সহযোগীর COMPUTEX এবং কোন আর অনুষ্ঠিত আমেরিকান সমতুল্য COMDEX তুলনায় উভয় মধ্যে এলাকা এবং উপস্থিতি। CeBIT একটি জার্মান জন্য ভাষা আদ্যক্ষরা «কেন্দ্র পশম Büroautomation, Informationstechnologie und Telekommunikation» যার আক্ষরিক অর্থ “অফিস অটোমেশন, তথ্য প্রযুক্তি এবং টেলিযোগাযোগ জন্য কেন্দ্র”

    ইতিহাসঃ

    CeBIT ঐতিহ্যগতভাবে Hanover ছিল পরিষ্কার, একটি বড় শিল্প ট্রেড শো অনুষ্ঠিত হয় প্রতি বছর কম্পিউটিং অংশ. এটি 1970 সালে প্রথম স্থাপিত হয় Hanover fairground এর নতুন হল 1, তারপরে বৃহত্তম প্রদর্শনী হল খোলার সঙ্গে। যদিও 1980 সালে, তথ্য প্রযুক্তি এবং টেলিযোগাযোগ শিল্প অংশ পরিষ্কার সম্পদ straining ছিল তাই কত যে এটি একটি পৃথক ট্রেড শো শুরু 1986 দেওয়া হয়, চার সপ্তাহ আগে অনুষ্ঠিত তুলনায় প্রধান Hanover পরিষ্কার।

    যদিও 2007 CeBIT দ্বারা উত্পন্ন দ্রব্যাদির আন্তর্জাতিক প্রদর্শনী উপস্থিতি প্রায় 200,000 যারা ​​সব সময় থেকে সঙ্কুচিত হয়ে highs, উপস্থিতি 334.000 যাও প্রতিক্ষিপ্ত 2010 দ্বারা। 2008 উত্পন্ন দ্রব্যাদির আন্তর্জাতিক প্রদর্শনী পুলিশ raids পেটেন্ট লঙ্ঘনের জন্য 51 প্রদর্শকদের দ্বারা লেগেই ছিল। 2009 সালে, ক্যালিফোর্নিয়ার মার্কিন রাজ্যটি সরকারী জার্মানি এর অংশীদার রাজ্য আইটি এবং টেলিযোগাযোগ শিল্প সমিতি, BITKOM, এবং CeBIT 2009. পরিবেশ বান্ধব প্রযুক্তির উপর মনোযোগ নিবদ্ধ করে।

    CeBIT-ব্র্যান্ডের শো:

    গ্রীষ্মকালে হিসাবে CeBIT দ্রুত ক্ষমতা বৃদ্ধি এবং তার নিজের উপর খুব বড় হয়ে উঠছে ছিল, এটি পেশাদারী বাজারে মনঃসংযোগ করার সিদ্ধান্ত নিয়েছে, যখন বাড়ীতে এবং বিনোদন বাজারে একটি পৃথক শো, CeBIT হোম দেওয়া ছিল,, যাও দ্বিবার্ষিক করা পরিকল্পনা. যাইহোক, দুইবার পরে অনুষ্ঠিত হচ্ছে (1996 ও 1998), 2000 CeBIT হোম (ছিল মূলত যাও লিপজিগ অনুষ্ঠিত কারণে উত্পন্ন দ্রব্যাদির আন্তর্জাতিক প্রদর্শনী 2000 Hanover অনুষ্ঠিত হচ্ছে নির্ধারিত করা হয়েছে) এবং প্রকল্প বাতিল পরিত্যক্ত ছিল.

    1999 সাল থেকে CeBIT পৃষ্ঠপোষক ডয়চে Messe এজি (“জার্মান ট্রেড শো, Inc”) ট্রেড দেখায় বাইরে জার্মানি CeBIT নামের সংগঠিত.
    CeBIT এশিয়া, সাংহাই, চীন মধ্যে
    CeBIT অস্ট্রেলিয়া, সিডনিতে
    CeBIT ইউরেশিয়া Bilişim, ইস্তানবুল, তুরস্ক মধ্যে
    CeBIT আমেরিকা / মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি, মার্কিন যুক্তরাষ্ট্রের.

    Sign in to Reply
    Replying as Submit
    Best Answer
    0
    AnswersBD Administrator Sep 28, 2012 05:57 AM
    Flag(0)

    বিশ্বের বৃহত্তম তথ্যপ্রযুক্তি উৎসবের নাম CeBIT. এটা প্রতিবছর জার্মানিতে অনুষ্ঠিত হয়। এর এক্সিবিশন এরিয়া প্রায় ৪৫০০০ মিটার স্কয়ার। এতে প্রায় ৮৫০০০ জন দর্শনার্থী একই সময়ে ভিজিট করতে সক্ষম। CeBIT শব্দটি জার্মান “Centrum für Büroautomation, Informationstechnologie und Telekommunikation” শব্দটির সংক্ষেপ। এর ইংরেজি মানে হচ্ছে ” Center for Office Automation, Information Technology & Telecommunication”.

    Sign in to Reply
    Replying as Submit