pdf সরকারী সাইট নোটিশগুলোতে বাংলা লেখা দেখতে পাই না, কিন্তু ইংলিশ ভালোই দেখি বাংলার সমস্যা কিভাবে সমাধান করব ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 16, 2012 02:30 PM 4 Answers
Subscribe

আমি foxit reader ব্যবহার করি। অবশ্য adobe reader ও আছে
1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

4 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jun 10, 2013 05:43 AM
Flag(0)

এটা মূলত ফন্টের সমস্যা । যে ফন্টের লেখা সেটা যদি আপনার পিসিতে ইন্সটল না থাকে তাহলে এসমস্যা থাকবেই । তবে বিজয় এর ফন্ট গুল বা বিভিন্ন বাংলা ফন্ট গুল ফন্ট ফোল্ডারে নিশ্চিত করে দেখতে পারেন

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 11:12 PM
Flag(0)

আমার জানা মতে ওরা ইউনিকড দিয়ে লেখে। সরকারী সাইটের অফিসিয়াল ফন্টই ইউনিকড। আপনি অভ্র ব্যবহার করুন আর ইউনিকড দেখতে হলে এই লিঙ্কে গিয়ে COMPLEX SCRIPT DOWNLOAD KORUN! http://www.bdalbum.com/2012/08/bangla-font-problem-for-pc.html

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Nov 10, 2012 10:55 PM
Flag(0)

আপনার পিসিতে অভ্র কীবোর্ড ইন্সটল করে দেখতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 16, 2012 03:13 PM
Flag(0)

আপনার পিসিতে বিজয় ইন্সটল করুন । বিজয় ইন্সটলের কথা বলছি এই জন্য যে এই পিডিএফ ফাইলগুলো তখনই আপনি বুঝবেন যখন আপনার পিসিতে বিজয় ফন্ট ইন্সটল করা থাকবে । বিজয় ইন্সটল করার পর এই সমস্যা থেকে আপনি অবশ্যই মুক্তি পাবেন ।
শুধুমাত্র বিজয় ফন্ট ইন্সটল করার মাধ্যমেও এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে ।

Sign in to Reply
Replying as Submit