বাংলাদেশ-মায়ানমার কে বিভক্ত করেছে কোন নদী।

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 27, 2012 06:46 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 27, 2012 12:34 PM
Flag(0)

বাংলাদেশ-মায়ানমার কে বিভক্ত করেছে নাফ নদী।নাফ নদী বাংলাদেশের দক্ষিণ প্রান্তে বার্মা সীমান্তে অবস্থিত একটি নদী। এটি কক্সবাজার জেলার দক্ষিণ পূর্ব কোনা দিয়ে প্রবাহিত। মূলত এটি কোন নদী নয়, বঙ্গোপসাগরের বর্ধিত অংশ। এর পানি তাই লবনাক্ত। এর পশ্চিম পাড়ে বাংলাদেশের টেকনাফ উপজেলা এবং পূর্ব পাড়ে বার্মার আরাকান প্রদেশের আকিয়াব অবস্থিত। এর প্রস্থ স্থান বিশেষে ১.৬১ কিমি হতে ৩.২২ কিমি হয়ে থাকে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 27, 2012 07:23 AM
Flag(0)

বাংলাদেশ-মায়ানমারকে বিভক্ত করেছে নাফ নদী। এর দৈর্ঘ্য ৫৬ কিঃমিঃ ।

Sign in to Reply
Replying as Submit