সমাজ বিজ্ঞানের জনক কে?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Sep 22, 2012 06:37 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Sep 25, 2012 04:46 PM
Flag(0)

অগাস্ট কোঁৎ (August Conte)সমাজ বিজ্ঞানের জনক।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 22, 2012 03:40 PM
Flag(0)

সমাজ বিজ্ঞান ফরাসী সমাজ বিজ্ঞানী অগাস্ট কোঁতে (August Conte) র্সবপ্রথম Sociology শব্দটি প্রর্বতন করেন। তাকে বলা হয় সমাজ বিজ্ঞানের জনক। Sociology বা সমাজ বিজ্ঞান শব্দটির উৎপত্তি হয়েছে ল্যাটিন শব্দ Socious (সমাজ) এবং Logos(জ্ঞান বা বিজ্ঞান) থেকে। সমাজ সর্ম্পকে জ্ঞান বা আলোচনা থাকে যে শাস্ত্রে তাই সমাজ বিজ্ঞান।

Sign in to Reply
Replying as Submit