রবীন্দ্রনাথের মায়াবাদ বইয়ের ডাউনলোড এর লিঙ্ক চাই. কোথায় পাব?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 16, 2012 01:15 AM 2 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

2 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 16, 2012 04:12 AM
Flag(0)

আমি অনেক খুজলাম । পেলাম না বা হয়তোবা আমার চোখ এড়িয়ে গেছে । কিন্তু, আপনাকে পরামর্শ দিতে চাই যে আপনি বরং বইটি কিনে ফেলুন বইয়ের দোকান থেকে ।

ধন্যবাদ ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 16, 2012 03:54 AM
Flag(0)

সোনার তরী রবীন্দ্রনাথ ঠাকুর

মায়াবাদ

 

হা রে নিরানন্দ দেশ , পরি জীর্ণ জরা ,

বহি বিজ্ঞ তার বোঝা , ভাবিতেছ মনে

ঈশ্বরের প্রবঞ্চনা পড়িয়াছে ধরা

সুচতুর সূক্ষ্মদৃষ্টি তোমার নয়নে!

লয়ে কুশাঙ্কুর বুদ্ধি শাণিত প্রখরা

কর্মহীন রাত্রিদিন বসি গৃহকোণে

মিথ্যা ব ‘ লে জানিয়াছ বিশ্ববসুন্ধরা

গ্রহতারাময় সৃষ্টি অনন্ত গগনে ।

যুগযুগান্তর ধ ‘ রে পশু পক্ষী প্রাণী

অচল নির্ভয়ে হেথা নিতেছে নিশ্বাস

বিধাতার জগতেরে মাতৃক্রোড় মানি ;

তুমি বৃদ্ধ কিছুরেই কর না বিশ্বাস!

লক্ষ কোটি জীব লয়ে এ বিশ্বের মেলা

তুমি জানিতেছ মনে , সব ছেলেখেলা ।

 

http://bn.wikisource.org/wiki/%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6

Sign in to Reply
Replying as Submit