বাংলাদেশের স্বাধীনতা দিবস কবে ?

Administrator Member Since Oct 2016
Flag(0)
Jul 08, 2012 05:48 AM 9 Answers
Subscribe

1 Subscribers
Submit Answer
Please login to submit answer.

9 Answers
Sort By:
Best Answer
0
AnswersBD Administrator Jul 22, 2014 01:40 AM
Flag(0)

২৬ মার্চ ১৯৭১সালে.

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jan 11, 2014 03:40 PM
Flag(0)

২৬ মার্চ 1971 সালে মেজর জিয়া চট্রগ্রাম কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে ঘোষনা দেন ।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 27, 2012 02:34 PM
Flag(0)

মার্চ ২৬, ১৯৭১ বাংলাদেশের স্বাধীনতা দিবস।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 27, 2012 02:32 PM
Flag(0)

মার্চ ২৬, ১৯৭১ বাংলাদেশের স্বাধীনতা দিবস

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 27, 2012 02:30 PM
Flag(0)

২৬ মার্চ ১৯৭১ সালে।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Sep 22, 2012 06:24 PM
Flag(0)

২৬ মার্চ,১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়। ওই দিন টি স্মরণ করতে ২৬ মার্চ কে স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হয়।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 14, 2012 02:22 PM
Flag(0)

২৬      মার্চ    

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 08, 2012 03:29 PM
Flag(0)

বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে আরো জানুন…

Source: http://bn.wikipedia.org/wiki/%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A7%E0%A7%80%E0%A6%A8%E0%A6%A4%E0%A6%BE_%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%AC%E0%A6%B8

মার্চ ২৬, ১৯৭১ বাংলাদেশের স্বাধীনতা দিবস। এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয়। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তানের জনগণ আনুষ্ঠানিকভাবে নিজেদের স্বাধীনতার সংগ্রাম শুরু করে। এই দিনে জিয়াউর রহমান চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের আপামর জনসাধারণের উদ্দেশ্যে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণের ডাক দেন। বিভিন্ন বই-পুস্তকে এই তথ্য থাকলেও এই তথ্যের ব্যাপারে মতবিরোধও দেখা যায়।

 

Sign in to Reply
Replying as Submit
Best Answer
0
AnswersBD Administrator Jul 08, 2012 07:03 AM
Flag(0)

২৬ মার্চ ১৯৭১

Sign in to Reply
Replying as Submit